1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
প্রশাসনের নির্দেশে খোলা মাঠের ক্লাস প্রত্যাহার করলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক
বাংলাদেশ । রবিবার, ০৫ মে ২০২৪ ।। ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার

প্রশাসনের নির্দেশে খোলা মাঠের ক্লাস প্রত্যাহার করলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক

রেদ্ওয়ান আহমদ :
  • প্রকাশিত: রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৩৯৪ বার পড়েছে
প্রশাসনের নির্দেশে খোলা মাঠের ক্লাস প্রত্যাহার করলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক
প্রশাসনের নির্দেশে খোলা মাঠের ক্লাস প্রত্যাহার করলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক

বাংলাদেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রতিবাদ জানিয়ে খোলা মাঠে ক্লাস নেয়ার ঘোষণাকৃত ক্লাস প্রত্যাহার করলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ব বিভাগের সেই সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম।রবিবার (২২ আগস্ট) দুপুর ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে এসে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে তিনি ক্যাম্পাস পরিত্যাগ করেন।

তিনি বলেন,বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে শিক্ষার্থীদের ক্লাস না করাতে নির্দেশনা দিয়েছে।প্রশাসন বিভিন্ন দপ্তরে বেশ কিছু চিঠিপত্রও পাঠিয়েছে,যাতে আমি তাদের ক্লাস না নেই।তাই,সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি শ্রদ্ধা রেখে আমি আমার প্রতীকী ক্লাস নেয়া প্রত্যাহার করছি।

তিনি আরো বলেন,মন্ত্রণালয় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যেরকম সিদ্ধান্ত নিচ্ছে,সেটিকে আমার সম্পূর্ণ অযৌক্তিকই মনে হয়েছে।সবকিছুই স্বাভাবিক,শুধু শিক্ষাপ্রতিষ্ঠানই বন্ধ।কিন্তু কেনো? অবিলম্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আহ্বান করছি।

গত বৃহস্পতিবার (১৮ আগস্ট) মাইদুল ইসলাম তার ব্যাক্তিগত ফেসবুক আইডিতে সশরীরে খোলা মাঠেই ক্লাস নেয়ার ঘোষণা দিলে,পূর্বঘোষণা অনুযায়ী প্রতীকী ক্লাস করতে প্রায় ২০-২৫ জন শিক্ষার্থী যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে এসে জড়িত হয়।এরপরই শিক্ষক মাইদুল ইসলাম সেসকল শিক্ষার্থীদের শুনায় তার প্রতীকী ক্লাস প্রত্যাহারের ঘোষণা।

উল্লেখ্য যে,ইতোপূর্বে গত সোমবার (১৬ আগস্ট) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন গাছতলায় বসে শিক্ষার্থীদের প্রতীকী ক্লাস নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের তীব্র প্রতিবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD