1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমরারে পাঁকা ঘর দিছে
বাংলাদেশ । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমরারে পাঁকা ঘর দিছে

তাসলিম উদ্দিন:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৩২ বার পড়েছে

“শেখের মায়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমারে একটা পাঁকা ঘর দিছে। আগে মানুষের বাড়িতে ভাড়া দিতাম। ছেলে থাকতো নরসিংদী বাসা ভাড়া বাড়িতে। আমরা কালিকচ্ছ ভাড়া দিতাম ১৮০০ আমার ছেলে ৩০০০ টাকা। এখন আমরা সবাই মিলে এক সাথে থাকি। আমরা ঘর পাইয়া ভালো আছি। দেখেন ঘরের সামনে মুদি দোকান দিছি প্রতিদিন মালামাল বিচ্ছা সংসার ও আমার এ বয়সে চিকিৎসা ও চলে। পরিবারকে নিয়ে একসাথে থাকি,হাসি মুখে বলেন,আমরা এখন অনেক সুখে- শান্তিতে আছি। দোয়া করি শেখ হাসিনা ভালো থাকুক।

আরো মানুষকে বাড়ি দিবার ক্ষমতা আল্লাহ হাসিনাকে দেক” প্রধানমন্ত্রীর দেয়া উপহার আশ্রয়ন প্রকল্পের ঘরের দুয়ারে বসে আবেগঘন এই কথাগুলো বলছিলো মীর জাহান।কথা হয় খোশনাহার বেগমের সঙ্গে। এ বাড়ি সেই বাড়িতে থাকতাম মাসে ভাড়া দিতে হতো। আমার স্বামী কুমিল্লা কারখানাতে কাজ করতো। চোখে পানি ছেড়ে বলেন, এখন ঘরে থাকি না লাগে ঘর ভাড়া কারেন্ট বিল। ছেলে মেয়েরা এখন লেখা পড়া করে।প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বুড্ডা গ্রামে আশ্রয় প্রকল্প নির্মিত সেমিপাঁকা ঘরে এখন পরিবার নিয়ে বসবাস করছে। তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। আরেক সুবিধাভোগী পারভীন বেগম জানান,স্বামী রিকশা চালাই। আমরা আগে খালা শ্বাশূরির ঘরে টেখা দিয়া থাকতাম। আমি ঘরে সামনে সবজি করি ও হাঁস, মুরগি পালি। স্বামী রিকশা চালাই আর আমার এসব পালনে আমাদের কোন কষ্ট নাই। এখন জি- পুত্র নিয়া সুখে আছি সংসার দিনে দিনে স্বাবলম্বী হয়েছি।

এখন তিনি জমিসহ ইটের ঘরের মালিক। তিনি আরো বলেন আমি স্বপ্নেও কখনো কল্পনা করিনি যে এই রকম মজবুদ পাঁকা ঘরে থাকতে পারবো। এখানে আমরা বাড়ির সঙ্গে বিনামূল্যে কারেন্ট, পানির কল, রাস্তা সবকিছুই পেয়েছি। আমিসহ অনেক গৃহহীন মানুষরা এখানে অনেক সুখে আছি।অফিস সূত্রে জানা গেছে, প্রথম ও দ্বিতীয় ফেজে উপজেলায় মোট ১৩৩টি আশ্রয়ন প্রকল্পের ঘর বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে কালিকচ্ছ ইউনিয়নের ১৫টি,চুন্টা ইউনিয়নে ৫১টি, পানিশ্বর ইউনিয়নে ১৪টি, নোয়াগাঁও ইউনিয়নে ২৩টি ও শাহজাদাপুর ইউনিয়নে ৩০টি ঘর নির্মাণ করা হয়েছে।

বর্তমানে এই আশ্রয়ন প্রকল্পগুলোতে সকল প্রকারের সুবিধা প্রদান সম্পন্ন করা হয়েছে। সরাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.সাইফুল হোসেন বলেন, আমরা স্থানীয় সকলের সার্বিক সহযোগিতা নিয়ে সাধ্যের মধ্যে গৃহহীন মানুষের এই ঘরগুলো মানসম্মত ভাবে নির্মাণ করার চেস্টা করেছি। আশা রাখি জেলার অন্যান্য উপজেলার চেয়ে এই উপজেলার ঘরগুলো বিশেষ নজরদারীর মাধ্যমে তৈরি হয়েছে। ইতিমধ্যেই আশ্রয়ন প্রকল্পের সবগুলোতে আমরা সকল প্রকারের সুযোগ-সুবিধা নিশ্চিত করেছি। এবং তাদের খুঁজ- খবর রেখেছি।

সরাইলউপজেলা নির্বাহী নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল বলেন, গৃহহীন মানুষের জন্য বাসস্থান তৈরি করে প্রধানমন্ত্রী বিশ্বের মধ্যে একটি অনন্য দৃষ্টান্তর স্থাপন করেছেন।মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প সারা বিশ্বের মধ্যে একটি মডেল। আমরা প্রজাতন্ত্রের কর্মচারীরা দিন-রাত কষ্ট করে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো মানসম্মত ভাবে নির্মাণ করার চেষ্টা করেছি। আমি প্রতিনিয়তই আশ্রয়ন প্রকল্পে বসবাসরত পরিবারগুলোর খোঁজ-খবর নেওয়ার চেষ্টা করি। জেলা প্রশাসক স্যারও এই প্রকল্প এলাকা মাঝে মধ্যেই পরিদর্শন করেন। বাসিন্দাদের সার্বিক খোঁজ-খবর নেন এবং সমস্যা গুলো সমাধানে সহযোগিতা প্রদান করেন। উপজেলার আশ্রয়ন প্রকল্পের ঘরে গৃহহীনরা বর্তমানে খুব ভালো ও সুখে আছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD