1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
পিআইবিতে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় কুবি প্রেসক্লাব
বাংলাদেশ । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

পিআইবিতে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় কুবি প্রেসক্লাব

বিল্লাল হোসেন স্বাধীন
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩
  • ১২৭ বার পড়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিকদের নিয়ে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত দুই দিনব্যাপী ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ (আবাসিক)’ কর্মশালা সমাপ্ত হয়েছে। ১৭ এবং ১৮ জানুয়ারি পিআইবির সেমিনার কক্ষে এই প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিভিন্ন গণমাধ্যমে কর্মরত কুবি প্রেসক্লাবের মোট ২৮ জন সাংবাদিককে নিয়ে আয়োজিত কর্মশালাটি বুধবার (১৮ জানুয়ারি) বিকেল চারটায় পিআইবির সেমিনার কক্ষে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হয়। সমাপনী অনুষ্ঠানে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট সায়েম খান।

এর আগে দুইদিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন মাছরাঙ্গা টিভির বার্তা সম্পাদক শাহ্ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মিনহাজ উদ্দিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ, গ্লোবাল টেলিভিশনের সিইও ও এডিটর ইন চীফ সৈয়দ ইশতিয়াক রেজা।

পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, আপনাদের সংবাদ লেখার সময় খেয়াল রাখতে হবে যাতে কোনো শব্দ ভুল অর্থ প্রকাশ না করে। পিআইবি সাংবাদিক বানায় না বরং তাদের কাজকে উন্নত করার চেষ্টা করে। এখন যদি শিখে তা কাজে লাগান তাহলে ভবিষ্যতে উন্নতি করবেন৷ আপনাদের জানতে হবে পড়তে হবে, নইলে পিছিয়ে পড়বেন৷ আশা করি কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে আমরা এমন সাংবাদিক দেখবো যারা খুব দ্রুতই পরিচিতি পাবেন।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট সায়েম খান বলেন, আপনারা লক্ষ্য করলে দেখবেন সাংবাদিকতার সাথে রাজনীতির একটা সম্পর্ক আছে। প্রত্যন্ত অঞ্চলের সাংবাদিকদের প্রশিক্ষণ দেয়া, সাংবাদিকতার উন্নয়নের জন্য অনেক ব্যবস্থা নিচ্ছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্য প্রবাহের যে ধারায় আমরা আটকে ছিলাম, তা থেকে বের হতে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, সোশ্যাল মিডিয়ায় প্রাপ্ত তথ্য বিশ্বাসযোগ্য না হলেও সাংবাদিকদের থেকে প্রাপ্ত তথ্যে জবাবদিহিতা থাকে৷ তাই সাংবাদিকদেরও এই বিষয়ে যথেষ্ট সচেষ্ট থাকবে হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD