1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
পাইকগাছায় ভেড়িবাঁধে অবৈধভাবে প্রতিস্থাপিত পাইপ-কার্লভাট অপসারণ
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

পাইকগাছায় ভেড়িবাঁধে অবৈধভাবে প্রতিস্থাপিত পাইপ-কার্লভাট অপসারণ

আশরাফুল ইসলাম সবুজ:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২
  • ৩৫৭ বার পড়েছে

প্রাথমিকভাবে উপজেলার ২০-২১ নং পোল্ডার থেকে পাইপ-কার্লভাট অপসারণের জন্য ইউএনও পাউবোকে নির্দেশক্রমে অনুরোধ করেন।সংশ্লিষ্ঠ সুত্র জানায়, উপজেলার দেলুটি ও লতা ইউনিয়নের অন্তত ৮০ জন চিংড়ি ঘের মালিক তাদের ঘেরে লবণ পানি সরবরাহের সুবিধার্থে বিভিন্ন সময় ২০-২১ নং পোল্ডার অভ্যন্তরের বেড়িবাঁধ কেটে পাইপ ও কার্লভাট প্রতিস্থাপন করেন। সম্প্রতি উপজেলায় লবণ পানির চিংড়ি চাষ বিরোধী দাবি জোরালো হলে এলাকাবাসি পোল্ডার অভ্যন্তরে লবণ পানির অনুপ্রবেশ বন্ধে ঐসকল পাইপ-কার্লভাট অপসারণের জন্য ইউএনওকে অনুরোধ করেন।

যার প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম গত ২৩ জানুয়ারী ০৫.৪৪.০০১.৩২.০১৩.২২-৫২ নং স্মারকে পাউবো পাইকগাছা পওর শাখাকে অনুরোধ করেন।গতকাল মঙ্গলবার পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা এ প্রতিবেদককে জানান,পাইকগাছা পওর-শাখা-১ স্মারক ২৫০ এর মাধ্যমে বিষয়টি সর্বসাধারণের অবগতির জন্য জানানো হয়েছে। অবৈধ পাইপ-কার্লভাট অপসারণে পাউবো ককর্তৃপক্ষকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য লিখিত অনুরোধপত্রের অনুলিপি স্থানীয় সংসদ সদস্য সদস্যসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে বলেও তারা জানান। সর্বশেষ উপজেলার পোল্ডার অভ্যন্তরে লবণ পানির অনুপ্রবেশ বন্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রাথমিক পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন লবণ পানি বিরোধী এলাকাবাসি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD