1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নেত্রকোণায় মাধ্যমিক শিক্ষকদের ৫দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান
বাংলাদেশ । বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

নেত্রকোণায় মাধ্যমিক শিক্ষকদের ৫দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

মোনায়েম খান:
  • প্রকাশিত: বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৫৬ বার পড়েছে

বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ (স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অরাজনৈতিক পেশাজীবি প্রতিষ্ঠান) নেত্রকোণা জেলা শাখা কতৃক শিক্ষক সমাজের পক্ষ থেকে ৫ দফা দাবি সম্বলিত স্মারকলিপি মাননীয় প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে মঙ্গলবার (১৫ মার্চ)প্রদান করেন। মাধ্যমিক শিক্ষাস্তরের বিদ্যমান বৈষম্য নিরসনের লক্ষ্যেমাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।বাংলাদেশের বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানবৃন্দ বর্তমান সরকারের গুণগত শিক্ষা টেকসই উন্নয়নের লক্ষ্য বাস্তবায়নের সংকল্প নিয়ে গঠন করা হয়েছে।

প্রতিষ্ঠান প্রধানদের পেশাগত দক্ষতা ও অভিজ্ঞতা বিনিময়ের প্লাটফর্ম “বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ”, এই সংগঠনটি স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি অসাম্প্রদায়িক, অরাজনৈতিক, পেশাজীবি সংগঠন । মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠান প্রধানদের মধ্যে আন্তসম্পর্ক বৃদ্ধি করে শিক্ষার গুণগত মান উন্নয়নের জন্য শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নই এ সংগঠনের মূল লক্ষ্য।বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ ও শিক্ষক সমাজের ৫ দফা দাবীগুলো হলো –এক.আসন্ন ঈদেই শতভাগ উৎসব ভাতা ও বাড়ি ভাড়া প্রদান, দুই.সরকারি স্কুলের প্রধান শিক্ষকদের ন্যায় বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ৬ষ্ঠ গ্রেড এবং সহঃপ্রধানদের ৭ম গ্রেড প্রদান।

তিন. মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সহঃপ্রধানদের দুটি উচ্চতর গ্রেড প্রদানের সুস্পষ্ট ঘোষণা প্রদান,চার.বেসরকারি শিক্ষক দের ঐচ্ছিক বদলি এবং প্রতিষ্ঠান প্রধান ও সহঃপ্রধানদের এনটিআর সিএ এর মাধ্যমে নিয়োগের ব্যবস্হা করা,পাঁচ.মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ।বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ ও শিক্ষক সমাজের পক্ষে স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ নেত্রকোণা জেলা শাখার সভাপতি, দত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.বি.এম শাহজাহান কবীর সাজু,সাধারণ সম্পাদক, মোঃ কায়সুল আজম,প্রধান শিক্ষক, জনতা উচ্চ বিদ্যালয়,নেত্রকোণা, সাংগঠনিক সম্পাদক ও প্রধান শিক্ষক, সাতপাই বর্শীকুড়া উচ্চ বিদ্যালয়,নেত্রকোণা, মোঃ সিরাজুজ্জামান খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধান শিক্ষক কৃষ্ঞগোবিন্দ উচ্চ বিদ্যালয়,রতন কুমার পালসহ শিক্ষক নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD