1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নেত্রকোণায় দুই দশক পরে সদর ও পৌর আ.লীগের সম্মেলন
বাংলাদেশ । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

নেত্রকোণায় দুই দশক পরে সদর ও পৌর আ.লীগের সম্মেলন

মোনায়েম খান:
  • প্রকাশিত: সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩০৭ বার পড়েছে

দীর্ঘ ১৯ বছর পরে আজ মঙ্গলবার নেত্রকোনা সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হচ্ছে। জেলা শহরের মোক্তারপাড়া মাঠে ওই সম্মেলনে দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দীপু মণি প্রধান অতিথি হিসেবে থাকবেন। ওই দিন একই স্থানে নেত্রকোনা পৌর আওয়ামী লীগের সম্মেলনও অনুষ্ঠিত হবে।

সম্মেলনের বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম খান পাঠান বিমল।সম্মেলনকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। জেলা শহরের মোক্তারপাড়া ও বিভিন্ন এলাকা ছেয়ে গেছে পোষ্টার, ব্যানারে। সভাপতি ও সম্পাদক প্রার্থীরা দলীয় প্রধান শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতাদের ছবি সম্বলিত পোষ্টার ও ব্যানার সাটিয়েছেন।

দীপু মণি ছাড়াও দলের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আহমেদ হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, কার্যকরী সদস্য রেমন্ড আরেং, কার্যকরী সদস্য মারুফা আক্তার প্রমুখ উপস্থিত থাকার করা রয়েছে। দলীয় একাধিক সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০০৩ সালের সেপ্টেম্বরে নেত্রকোনা সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা শহরের মোক্তারপাড়ায় পাবলিক হলে ওই সম্মেলনে অতিথি ছিলেন দলের তখনকার দায়িত্বে থাকা প্রেসিডিয়াম সদস্য আবদুল লতিফ সিদ্দিকী ও সাংগঠনিক সম্পাদক সাবের হোসেন চৌধুরী।

ওই সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা এস এম বজলুল কাদের শাহজাহানকে সভাপতি ও জিএম খান পাঠান বিমলকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করে ৬৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। কিন্তু তিন বছরের ওই কমিটি প্রায় সাড়ে ১৮ বছর ধরে রয়েছে। ইতিমধ্যে কমিটির সভাপতিসহ প্রায় দুই ডজন নেতা মারা গেছেন। এ দিকে, ১৯৯৫ সালে নেত্রকোনা পৌর আওয়ামী লীগের সম্মেলন হওয়ার পর গত ২০১৫ সালের নভেম্বরে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছিল।

এতে আহ্বায়ক করা হয় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল হককে। আর যুগ্ম আহ্বায়ক করা হয় জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ভজন সরকারকে। ওই কমিটি পৌরসভার নয়টি ওয়ার্ডের মধ্যে তিনটি ওয়ার্ডের সম্মেলন করে।

বাকি ছয়টি ওয়ার্ডের সম্মেলন এখনওন হয়নি। এ ছাড়া জেলার বারহাট্টা ও পূর্বধলা উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৩ সালে। দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়ে দলের মধ্যে রয়েছে অভ্যন্তরীণ কোন্দল ও মনস্তাত্বিক দ্বন্ধ। সূত্র আরও জানায় গত ২০১৬ সালের ২৩ ফেব্রুয়ারী জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD