1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দৈনিক কালজয়ী
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

নির্বাচনী আচরণবিধি উপেক্ষা করে ব্রাহ্মণপাড়ায় প্রতীক বরাদ্দের আগেই সতন্ত্র প্রার্থীর নির্বাচনী মিছিল

আতাউর রহমান:
  • প্রকাশিত: শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ২৬৬ বার পড়েছে
নির্বাচনী আচরণবিধি উপেক্ষা করে ব্রাহ্মণপাড়ায় প্রতীক বরাদ্দের আগেই সতন্ত্র প্রার্থীর নির্বাচনী মিছিল

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সদ্য ঘোষিত তফসিল অনুযায়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৩ ডিসেম্বর। গত ১০ নভেম্বর ব্রাহ্মণপাড়া উপজেলার ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণা হয়। এর পর থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাধারণ সদস্য প্রার্থীরা তাদের নির্বাচনী এলাকায় ভোটারদের সাথে দোয়া ও কুশল বিনিময় করতে দেখা যায়। পাড়া মহল্লার মোড় ও এলাকার চা দোকানগুলো বেশ রাত পর্যন্ত সরগরম থাকতে দেখা যাচ্ছে। প্রার্থীরা নির্বাচিত হওয়ার জন্য বিভিন্ন সামাজিক কর্মকান্ডসহ সামাজিক অনুষ্ঠানে অতিথি হতেও দেখা যাচ্ছে।

তফসিল অনুযায়ী উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদে আগ্রহী প্রার্থীদের মনোনয়ন দাখিলের তারিখ ২৫ নভেম্বর।যাচাই বাছাইয়ের তারিখ ২৯ নভেম্বর। আপিলের তারিখ ৩০ নভেম্বর হতে ২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩-৫ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর । কিন্তু এরইমধ্যে দেখা গেছে চান্দলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের একজন সতন্ত্র প্রার্থী মোঃ সালাউদ্দিন ভুইয়া গতকাল ১৯ নভেম্বর শুক্রবার বিকেলে চান্দলা বাজারে তার সমর্থীত নেতা কর্মীদের নিয়ে একটি নির্বাচনী মিছিল বের করেন। যা নির্বাচনী আচরণবিধির পরিপন্থী। এনিয়ে এলাকার সাধারণ মানুষসহ অন্যান্য প্রার্থীদের মধ্যে সমালোচনার ঝড় বইতে দেখা গেছে।

এ ব্যপারে চান্দলা ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করতে ইচ্ছুক সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ সালাউদ্দিন ভুইয়া বলেন, “আমি এ বছর ইউনিয়ন পরিষদের সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করবো। আমি ইতিমধ্যে উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফ্রম ক্রয় করেছি, গত শুক্রবার বিকেলে আমার সমর্থীত নেতাকর্মীরা চান্দলা বাজারে একটি মিছিল করেছে আমি শুনেছি। তবে আমি সেখানে ছিলাম না।”

এ ব্যপারে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচন অফিসার মোঃ বুলবুল আহমেদ এ প্রতিনিধি কে বলেন, ” প্রতীক পাওয়ার আগে কোন প্রার্থী মিছিল করতে পারবে না। এ চেয়ারম্যান প্রার্থী ভুল করেছেন। তবে প্রার্থীরা ভোটারদের নিকট ভোট চাইতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD