1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নাঙ্গলকোটে ২১ কি.মি. দীর্ঘ পাকা সড়কের বেহাল দশা
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

নাঙ্গলকোটে ২১ কি.মি. দীর্ঘ পাকা সড়কের বেহাল দশা

মেহেদী হাসান ভূঁইয়া:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৩২৪ বার পড়েছে

কুমিল্লার নাঙ্গলকোটের বাঙ্গড্ডা-মাহিনী-হাসানপুর-বক্সগঞ্জ সড়কের বেহাল অবস্থা। এটি জেলার পুর্ব দক্ষিনাঞ্চলের লক্ষ লক্ষ মানুষকে যাতায়াতে ব্যবস্থা। এই সড়ক দিয়ে কুমিল্লা বক্সগঞ্জ বাস সার্ভিস চালু রয়েছে। ঐ অঞ্চলের মানুষ জেলার সাথে যোগাযোগ করার একমাত্র সড়ক এটি।

সড়কটিতে অসংখ্য ছোট-বড় খানা-খন্দকের কারণে যাতায়াত ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। সড়ক ও জনপথ অধিদপ্তরের ২১ কিলোমিটার দীর্ঘ সড়কটির সবচেয়ে খারাপ অবস্হায় রয়েছে। প্রতিদিন গর্তে পড়ে গাড়ি উল্টে যাত্রী এবং চালক আহত হবার ঘটনা ঘটছে। গত দুই বছর থেকে সড়কটির বেহাল দশা বিরাজ করায় এলাকাবাসীকে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পাশাপাশি সড়কের উপর বসা বিভিন্ন বাজার গুলোতে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি জমে বড়-বড় খানা-খন্দকের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে সড়কটি গুরে দেখা যায়, বাঙ্গড্ডা পূর্ব বাজার, রায়কোট, মাহিনী তালতলা, মাহিনী বাজার, ইলেকশন বাজার, ঝাটিয়াপাড়া বাজার, তুলাতুলী বাজার, মৌকারা চৌরাস্তা, দক্ষিণ পাড়া, আলিয়ারা উত্তরপাড়া, মধ্যপাড়া, ঢালুয়া বাজার, আজিয়ারা, শুভপুর নামক স্থানের বড়-বড় খানা-খন্দকগুলো মরণফাঁদে পরিণত হয়েছে। যার ফলে যানবাহনের চলাচল ব্যবস্থা বন্ধ হবার পথে প্রায়। এই দীর্ঘ এলাকার জনসাধারণের ভোগান্তির অবসান ঘটিয়ে একটি সুন্দর চলাচলের রাস্তা নির্মাণ করার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়েছেন স্থানীয় এলাকাবাসীরা।

স্থানীয়রা বলেন, এই সড়কে বাংগড্ডা হইতেই বক্সগঞ্জ যেতে বর্তমানে তিন ঘন্টার বেশি সময় লাগে। অথচ এই সময়ের মধ্যে আমরা ঢাকা গিয়ে আবার ফেরত আসতে পারি।এই সড়কের গাড়ি চালকরা বলেন। প্রায়ই খানা-খন্দকে পড়ে গাড়ি নষ্ট হচ্ছে। সড়কটির বেহাল দশায় যাত্রীরা গাড়িতে উঠতে চায় না। আমাদেরকে প্রতিনিয়ত লোকসান গুণতে হচ্ছে।

এ বিষয়ে কুমিল্লা সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রকৌশলী সাইফুল ইসলাম ভুইয়া বলেন, সড়কটি ইতিমধ্যে এলজিইডি থেকে আমাদের কাছে এসেছে, তাই আমরা প্রাথমিক ভাবে মেন্টিনেন্স কাজের টেন্ডার দিয়েছি। এবং পরবর্তীতে পুর্নাঙ্গ ভাবে সড়কটি নির্মাণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD