1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দৈনিক কালজয়ী
বাংলাদেশ । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

নব-ঘোষিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাড়ু মিছিলে উত্তাল তাহিরপুর উপজেলা ছাত্রলীগ

মোঃ আতিকুর রহমান:
  • প্রকাশিত: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১
  • ২৬৪ বার পড়েছে
নব-ঘোষিত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাড়ু মিছিলে উত্তাল তাহিরপুর উপজেলা ছাত্রলীগ

সুনামগঞ্জের তাহিরপুরে বিবাহিত ও অছাত্রদের সমন্বয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করার প্রতিবাদে ঝাড়ু মিছিল অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে নব গঠিত কমিটি থেকে পদত্যাগ করেছেন তিন ছাত্রলীগ নেতা। নব ঘোষিত কমিটিকে কেন্দ্র করে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের নিবেদিতপ্রান নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ চরম আকার ধারণ করেছে।

এই কমিটি অনুমোদন দেওয়ার প্রতিবাদে বুধবার (২৭ অক্টোবর) বিকেলে তাহিরপুর সদর, দুপুরে উপজেলার বাদাঘাট বাজার ও ট্যাকেরঘাটে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানসেন তালুকদার তুষার, উপজেলা ছাত্রলীগ নেতা রাজন চন্দ, রাহাত হায়দার, অপু মুখাজির নেতৃতে পৃথকভাবে বিক্ষোভ ও ঝাড়– মিছিল করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

উল্লেখ্য গতকাল (২৬ অক্টোবর) মঙ্গলবার রাতে আশ্রাউল জামান ইমনকে সভাপতি ও সাঈদুর রহমানকে সাধারণ করে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ।

কমিটি ঘোষণার পর রাতেই বিক্ষোভ জানিয়ে তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা দাবি করেন, সম্মেলন এবং কোনো ধরনের ঘোষণা ছাড়াই রাজধানী ঢাকায় বসে রাতের আধারে মোটা অংকের টাকার বিনিময়ে অছাত্র এবং সদ্য বিবাহিত ২ জনকে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। উক্ত কমিটিকে অবৈধ ও টাকার কমিটি দাবি করে তৃনমুল নেতাকর্মীদের নিয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান তারা।

তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতা সুনামগঞ্জ সরকারি কলেজের ছাত্র ফয়সাল আহমেদ জানান, নবগঠিত কমিটির সভাপতি অছাত্র ৩২ বছর বয়সী এবং সাধারণ সম্পাদক সদ্য বিবাহিত।

তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ও বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক রাহাত হায়দার জানান, কোনো ধরনের সম্মেলন বা ঘোষণা ছাড়াই ঢাকায় বসে রাতের আধারে টাকার বিনিময়ে কমিটি ঘোষণা করা হয়েছে। নব গঠিত কমিটিকে অবৈধ কমিটি উল্লেখ করে এই ছাত্রনেতা সম্মেলনের মাধ্যমে তৃনমুল ও নিবেদিত ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে তাহিরপুর উপজেলা ছাত্রলীগ কমিটি গঠনের দাবি জানান।

উপজেলা ছাত্রলীগ নেতা রাজন চন্দ জানান, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের আহবায়ক আরিফ উল আলম ভাই স্বাক্ষরিত তাহিরপুর উপজেলা ছাত্রলীগের একটি গ্রহনযোগ্য কমিটি বর্তমানেও চলমান রয়েছে। কিন্তু ছাত্রলীগের কোনো ধরনের গঠনতন্ত্র না মেনে গতকাল রাতে সুদূর রাজধানী ঢাকায় বসে হঠাৎ তাহিরপুর উপজেলা ছাত্রলীগের আরো একটি কমিটি ঘোষণা করা হয় । ঘোষিত এ কমিটির সভাপতি সাধারণ সম্পাদককে আমাদের তৃনমুলের অনেক ছাত্রনেতা চেনেই না। তাই তৃনমুল নেতাকর্মীরা নতুন ঘোষিত এ কমিটিকে সম্পুর্ন অগঠনতান্ত্রিক ও অবৈধ কমিটি বলে দবি করছে।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা সারোয়ার হোসেন বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী কোনো ধরনের ঘোষণা বা সম্মেলন ছাড়াই সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের পদধারী অন্য নেতাদের পাশ কাটিয়ে ঢাকায় বসে রাতের আধারে কমিটি ঘোষণা করেছেন। এতে তৃনমুল নেতাকর্মীরা ঘোষিত কমিটিকে অবৈধ ও টাকার কমিটি দাবি করে বিক্ষোভ করেছেন । আমরা বিষয়টি কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দকে অবগত করেছি।

এ বিষয়ে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আশিকুর রহমান রিপন বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা নিয়ে ঢাকায় বসে সকলের মতামতের ভিত্তিতে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

এদিকে নবগঠিত কমিটির ৩ জন পদত্যাগ করেছেন। স্বেচ্ছায় পদত্যাগ নেয়া কমিটির নেতৃবৃন্দরা হলেন সিনিয়র সহ সভাপতি আশরাফুল ইসলাম রাহাত, সহ সভাপতি ইয়াসির আরাফাত অপু, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান আহমেদ।

পদত্যাগকৃত ছাত্রলীগ নেতা রায়হান আহমেদ জানান, টাকার বিনিময়ে রাতের আধারে বিবাহিত ও অছাত্রদের দিয়ে কমিটি দেয়া হয়েছে। কমিটিতে যোগ্য ব্যাক্তিদের স্থান না দেয়ায় পদত্যাগ করেছি।

 

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD