1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নকল বনফুল সেমাই কারখানার মালিককে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

নকল বনফুল সেমাই কারখানার মালিককে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড

কবির হোসেন মিজি:
  • প্রকাশিত: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ২১৯ বার পড়েছে

চাঁদপুর শাহরাস্তি উপজেলার ঠাকুরবাজারে সিলাগালা করে দেয়া সেই নকল বনফুল লাচ্ছা সেমাই কারখানার মালিককে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

১৬ এপ্রিল রোববার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমজাদ হোসেন তাকে এ অর্থদণ্ড প্রদান করেন। এতে নকল এবং অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরীর অপরাধে পাটওয়ারী ডিপার্টমেন্টাল স্টোরের (কারখানার মালিক) মো. আবুল খায়ের পাটোয়ারীকে ২০হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

জানা যায়, চাঁদপুর শাহরাস্তি উপজেলার ঐতিহ্যবাহী ঠাকুরবাজারের মহামায়া গাছ সংলগ্ন স্থানে গড়ে উঠেছে দেশের সুনামধন্য বনফুল লাচ্ছা সেমাইয়ের একটি নকল কারখানা। যেখানে অভিনব কায়দায় দেশের নামকরা ব্যান্ডের বনফুল লাচ্ছা সেমাইয়ের মোড়ক, লোগো নকল করে বর্নফুল নামে সেমাই উৎপাদন করা হতো। অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন করা এ সেমাই কারখানার বিএসটিআইয়ের কোন অনুমোদনও ছিলো না।

এমন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমজাদ হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালনো হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে সেমাই কারখানার মালিক ও পাটওয়ারী ডিপার্টমেন্টাল স্টোরের মালিক কারখানায় তালা ঝুলিয়ে পালিয়ে যায়। তবে সেখানে দেখা যায়, বনফুল ব্যান্ডের সেমাইর প্যাকেটে বর্নফুল নাম দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরিকৃত খোলা ও মানহীন সেমাই প্যাকেটজাত করা হচ্ছে।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমজাদ হোসেন নকল বর্নফুল সেমাই কারখানাটি সিলগালা করে স্থানীয় কাউন্সিলর মো. দেলোয়ার হোসেনের জিম্মায় দিয়ে আসেন। একই সাথে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নকল সেমাই তৈরীর কারখানাটি বন্ধ রাখার নির্দেশনা প্রদান করেন।

রোববার সিলগালা করা সেই সেমাই কারখানার মালিককে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD