1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নওগাঁ পৌরসভার ৪নং ওয়ার্ডের সড়কের বেহাল দশা,দূর্ভোগে ২০০পরিবার
বাংলাদেশ । রবিবার, ০৫ মে ২০২৪ ।। ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার

নওগাঁ পৌরসভার ৪নং ওয়ার্ডের সড়কের বেহাল দশা,দূর্ভোগে ২০০পরিবার

রুহুল আমিন :
  • প্রকাশিত: শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৫৭৩ বার পড়েছে

পৌরসভার ১ম শ্রেণীর ৪নং ওয়ার্ড লাটাপাড়ার রাস্তা এযাবৎ পর্যন্ত পাকা করন করা হয়নি।ফলে বন্যা আর একটু বৃষ্টিতে এ অঞ্চলের রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে।নওগাঁ পৌরসভাটি ১৯৮৭ সালে প্রথম শ্রেনীর মর্যাদা লাভ করলেও রাস্তা ঘাট দেখে তৃতীয় শ্রেনীর পৌরসভাও ভাবার কোন অবকাশ নেই বলে মনে করেন এলাকাবাসী।

কেননা শুধু ০৪ নং ওয়ার্ডটিই নয়।১ হতে ৯ টি ওয়ার্ড নিয়ে নওগাঁ পৌরসভাটি গঠিত প্রায় প্রত্যেকটি ওয়ার্ডের একই সমস্যা বলে জানা যায়।তথ্য অনুসন্ধানে জানা গেছে,নওগাঁ পৌরসভার আরজী নওগাঁ লাটাপড়া মহল্লায় প্রায় ২ শতাধিক পরিবারের বসবাস।

এই এলাকার বাসিন্দারা প্রথম শ্রেনীর পৌরসভার নাগরিক শুধু পৌর ট্যাক্স ও ভ্যাট দেওয়ার সময়। প্রথম শ্রেনীর পৌরসভার কোন রকম সুযোগ সুবিধা পাননি তারা।ওই মহল্লার কোন রাস্তাঘাট এখন পর্যন্ত পাকা করা হয়নি।নেই কোন ড্রেনেজ ব্যবস্থা।এলাকাবাসীর পক্ষ থেকে বারবার পৌর মেয়র বরাবর লিখিত দরখাস্ত দিয়েও কোন লাভ হয়নি।

দরখাস্ত দিতে গেলে তাদের ভাগ্যে মিলে শুধু প্রতিশ্রুতি। ওই রাস্তা দিয়ে প্রতিদিন পলিটেকনিক কলেজের দুই শতাধিক শিক্ষার্থীসহ সহস্রাধিক মানুষের চলাচলের একমাত্র রাস্তা।রাস্তাটি দ্রুত পাকা করনের জন্য পৌর মেয়রসহ সরকারের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসীরা।

স্থানীয়দের সাথে কথা বললে তারা জানান,আমরা নাকি প্রথম শ্রেনীর পৌরসভার নাগরিক। এটি শুধু কাগজ কলমে বাস্তবে মনে হয় ০৪ নং ওয়ার্ড তৃতীয় শ্রেনীর।এর আগেও বিভিন্ন পত্র পত্রিকায় এ এলাকার নিউজ হয়েও কোনো কাজ হয়নি বলে জানান।এলাকার নুরুল ইসলামের ছেলে শাহিন জানান,এমন রাস্তা দিয়ে কিভাবে আমরা হেটে চলাচল করবো।

একটু বৃষ্টি হলেই এক হিটু পানি আর যেখানে সেখানে গর্তের সৃষ্টি হয়। মসজিদে নামাজ পড়তে গেলে পায়ের জুতা হাতে নিয়ে যেতে হয়।আমরা এ কষ্ট থেকে রেহাই পেতে চাই।একই গ্রামের দুই জন শারিরিক প্রতিবন্ধী জালাল হোসেন ও সাইফুল ইসলাম জানান,আমরা মুলত দুই পায়ে চলাফেরা করতে পারি না।

তাই আমাদের দাবী ও এলাকাবাসীর প্রানের দাবী ওই রাস্তা যেন দ্রুত সংস্কার হয়। বিশেষ করে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তার এ পরিস্থিতি ঘটেছে,বলে আমরা মনে করি।তাই এলাকাবাসীর পক্ষ থেকে পৌরসভার প্রতি দৃষ্টি আকর্ষণ করে বিশেষ অনুরোধ করছি এই রাস্তাটির দ্রুত সংস্কারের জন্য।

এ বিষয়ে ০৪ নং ওয়ার্ড কমিশনার আব্দুল মালেক শেখ খোয়াজ এর সাথে মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।এর পর তার মোবাইল নাম্বারে ক্ষুদে বার্তা পাঠানো হলেও তিনি কোন উত্তর দেননি।

পৌরসভার মেয়র নজমুল হক সনি বলেন, লাটাপাড়ার রাস্তার ব্যাপারে বহুবার লিখিত দরখাস্ত পেয়েছি।বরাদ্দের অভাবে এখন পর্যন্ত রাস্তাটি পাকা করন করা সম্ভব হয়নি।এখন পৌরসভার বিভিন্ন রাস্তার কাজ চলছে। বার বরাদ্দ পেলেই এই রাস্তার কাজ শুরু করা হবে।আগামীতে রাস্তাটি পাকা করন করার জন্য আমার পক্ষ থেকে চেষ্টার অভাব থাকবে না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD