1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নওগাঁয় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬ভূয়া ডেন্টিস্টের জেল-জরিমানা
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

নওগাঁয় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৬ভূয়া ডেন্টিস্টের জেল-জরিমানা

রুহুল আমিন :
  • প্রকাশিত: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৩২৮ বার পড়েছে

দন্ত চিকিৎসায় বিভিন্ন ডিগ্রির নাম ব্যবহার করে দীর্ঘ বছর থেকে রোগীদের সাথে প্রতারনাকারী ৬ জন ভূয়া ডেন্টিস্টকে জেল-জরিমানা করেছে প্রশাসন।বৃহস্পতিবার (১৯ আগষ্ট) দুপুর ২ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে চারজনের ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানাসহ আরো তিনজনের জেল দেওয়া হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নওগাঁ সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহারুল ইসলাম।অভিযুক্তরা হলেন-শহরের কালিতলা মহল্লার মৃত তমিজ উদ্দিনের ছেলে ডেন্টাল কেয়ার হোমের তৌফিকুল ইসলাম তুহিন (৪২), কাঁচাবাজার এলাকার মৃত মধুসদন সাহার ছেলে শাহ ডেন্টাল কেয়ারের কৃষ্ণ কমল সাহা (৫৮)।

এছাড়া খাস নওগাঁ মহল্লার বাসীন্দা মৃত ছহির উদ্দিনের ছেলে জান্নাত ডেন্টাল কেয়ারের শহীদুল ইসলাম (৬১) ও মৃত আব্দুল আজিজ খানের ছেলে ওরাল ডেন্টাল কেয়ারের জাহাঙ্গীর আলম (৪৫)। লাটাপাড়া মহল্লার বাসীন্দা রশিধর ডেন্টাল কেয়ারের আশরাফুল ইসলাম (৪০) ও সাজ্জাদ হোসেন (৪১)।

জানা গেছে,দীর্ঘ বছর ধরে প্রতারনার মাধ্যমে দাঁতের চিকিৎসক হিসেবে বিভিন্ন ডিগ্রীর নাম ব্যবহার করে রোগীদের চিকিৎসা সেবা দিতেন তারা।একাধিকবার দাঁতের ভূল চিকিৎসা দেওয়ায় অনেক সময় সুস্থ হতেন না রোগীরা।ডেন্টিস্ট এর সাইনবোর্ড লাগিয়ে রাখা এবং সেখানে লেখা ভূয়া ডিগ্রি দেখে রোগীরা না বুঝে এমন ভূয়া ডেন্টিস্টদের কাছে আসা যাওয়া করতো।

এভাবে রোগীদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়া হতো।এমন ছয় ভূয়া ডেন্টিস্টের সন্ধ্যান পায় র‌্যাব-৫।পরে বিষয়টি জেলা প্রশাসনকে জানালে বিষয়টি আমলে নেয়া হয় এবং শহরের বিভিন্ন স্থানে ভূয়া দাঁতের চিকিৎসালয়ে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অন্যান্যের মধ্যে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার তৌকির আহমেদ ও র‌্যাবের সদস্যরা এবং সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আশীষ কুমার সরকার উপস্থিত ছিলেন।নওগাঁ সদর উপজেলা সহকারি কমিশার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহারুল ইসলাম বলেন,বিডিএস ডিগ্রী নেই,এইচএসসি পাস করেই ডাক্তার পদবী ব্যবহার করে দীর্ঘ বছর ধরে তারা দাঁতের চিকিৎসা দিয়ে আসছিল।

শুধু তাই নয়,অন্য ডেন্টিস্টদের বিডিএস সনদ রেজিস্ট্রেশন চুরি করে এতদিন তা নিজের বলে চালিয়ে আসছিল।মানুষের কাছে নিজেকে বিশেষজ্ঞ দন্ত চিকিৎসক বলে প্রতারণা করে আসছিলেন তারা।এমনই কয়েকজন ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা করা হয়েছে।

তিনি বলেন,তৌফিকুল ইসলাম তুহিন এর ৫০ হাজার টাকা জরিমানাসহ দুই মাসের জেল,কৃষ্ণ কমল সাহা ও জাহাঙ্গীর আলমের ৩০ হাজার টাকা করে জরিমানা,শহীদুল ইসলামের ৪০ হাজার টাকা জরিমানা এবং আশরাফুল ইসলাম ও সাজ্জাদ হোসেন এর দুই মাস ১৫ দিন করে জেল দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD