1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দোয়ারাবাজারে ইঁদুর-বিড়ালের মতো জায়গা দখল ও উচ্ছেদ খেলা চলছে
বাংলাদেশ । শনিবার, ০৪ মে ২০২৪ ।। ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার

দোয়ারাবাজারে ইঁদুর-বিড়ালের মতো জায়গা দখল ও উচ্ছেদ খেলা চলছে

এনামুল কবির মুন্না:
  • প্রকাশিত: সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৪৮ বার পড়েছে

দোয়ারাবাজারে ইঁদুর-বিড়ালের মতো খাস জায়গা দখল ও উচ্ছেদ খেলা চলছে। একদিকে দখলমুক্তকরণে ঢাক ঢোল পিটিয়ে উচ্ছেদ, অন্যদিকে আবার দখল। উচ্ছেদের পরে আবার দখলের কারণে বারবার অভিযান চালাতে হচ্ছে কর্তৃপক্ষকে। আর এতে অর্থ খরচের পাশাপাশি নষ্ট হচ্ছে সময় এবং জনবল। অবৈধ দখল উচ্ছেদে সরকার যতটা উদ্যোগী ঠিক ততটা কার্যকর পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না।

দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলোণী এলাকায় বিভিন্ন স্থানে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে সরকার নানা তৎপরতা বৃদ্ধি করেছে। কিন্তু এরপরও এক শ্রেণির সুযোগ সন্ধানীরা নানাভাবে তৎপর কীভাবে সরকারি বিভিন্ন জায়গা দখল করা যায়। অবৈধ স্থাপনা উচ্ছেদের পরও বাঁশতলার বিভিন্ন স্থানে দখল প্রবণতা অব্যাহতও রয়েছে।

দোয়ারাবাজার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফয়সল আহমদ বেশ কিছু স্থাপনা নির্মাণকালেই অভিযান চালিয়ে কলনী এলাকার সৌদি আরব প্রবাসী মৃত শহিদ মিয়ার ছেলে রমজান ও আরব আমিরাত প্রবাসী আমির হোসেন স্ত্রী নাজমা আক্তার খাস জায়গা উদ্ধার করে।তারপরও কেউ কাঁচা, আধাপাকা আবার কেউ স্থায়ী পাকা ঘর নির্মাণ করে ফেলছে।

সরজমিনে দেখা যায়, উপজেলার কলোনী এলাকায় অদৃশ্য শক্তি কারনে সদ্য ঘর মেরামতের কাজ চলছে। একদিকে প্রশাসন উচ্ছেদের প্রাণান্তকর চেষ্টা করলেও অন্যদিকে কী কারণে বৃদ্ধি পাচ্ছে বাঁশতলা কলোনী এলাকার দখলদারিত্ব। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন।

এই বিষয়ে জানতে চাইলে দোয়ারাবাজার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সল আহমদ বলেন আমি আজ জায়গা টি দেখে আসব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD