1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দেশের অন্যতম পর্যটন কেন্দ্র সুন্দরবন ফের উন্মুক্ত হচ্ছে দর্শনার্থীদের জন্য
বাংলাদেশ । মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

দেশের অন্যতম পর্যটন কেন্দ্র সুন্দরবন ফের উন্মুক্ত হচ্ছে দর্শনার্থীদের জন্য

জোবায়ের ফরাজী :
  • প্রকাশিত: সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ২৬৭ বার পড়েছে
দেশের অন্যতম পর্যটন কেন্দ্র সুন্দরবন ফের উন্মুক্ত হচ্ছে দর্শনার্থীদের জন্য

দেশের অন্যতম পর্যটন কেন্দ্র সুন্দরবনকে আগামী পহেলা সেপ্টেম্বর থেকে পর্যটকদের জন্য প্রায় দেড় বছরেরও বেশি সময় পর উন্মুক্ত করে দেওয়া হবে বলে বন বিভাগ সূত্রে জানা গেছে।একই দিন থেকে সুন্দরবন সংলগ্ন খালে জেলেদের মাছ শিকারসহ বনজ সম্পদ আহরণের পাশ পারমিটও দেয়া হবে।

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন জানান,মহামারি করোনা পরিস্থিতির কারণে গত বছর এপ্রিল মাস থেকে সুন্দরবনে পর্যটক প্রবেশ নিষিদ্ধ ছিলো।বন বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ সেপ্টেম্বর থেকে পর্যটকদের সুন্দরবনে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় সুন্দরবনের করমজল,কটকা,কচিখালী,হারবাড়িয়া,হিরেনপয়েন্ট,দুবলারচর,নীলকমলসহ সমুদ্র তীরবর্তী এবং বনাঞ্চলের বিভিন্ন স্থানে লঞ্চ,ট্যুরবোট,ট্রলার ও বিভিন্ন নৌযানে চড়ে যেতে পারবেন দর্শনার্থীরা।তবে একটি লঞ্চে ৭৫জনের বেশি যাতায়াত করতে পারবেন।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন খুলনার সভাপতি এম. নাজমুল আযম জানান,খুলনা বিভাগে শতাধিক ট্যুর অপারেটর রয়েছে।এরমধ্যে ৬৩টি রয়েছে রেজিষ্ট্রিকৃত।পর্যটনের সাথে জড়িত রয়েছেন প্রায় দেড় সহস্রাধিক কর্মকর্তা কর্মচারী।সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় পর্যটন ব্যবসায়ীদের ব্যপক ক্ষতি হয়েছে।এ নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় পর্যটকদের বিনোদনের পাশাপাশি সরকার রাজস্ব খাতের ক্ষতি কিছুটা হলেও কাটিয়ে উঠতে সক্ষম হবে বলে আমরা আশা প্রকাশ করছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD