1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে ১ম চালানে ২৩টন ইলিশ রপ্তানি
বাংলাদেশ । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে ১ম চালানে ২৩টন ইলিশ রপ্তানি

মোঃ সাগর হোসেন :
  • প্রকাশিত: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩২১ বার পড়েছে
দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে ১ম চালানে ২৩টন ইলিশ রপ্তানি
দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে ১ম চালানে ২৩টন ইলিশ রপ্তানি

শারদীয় দূর্গা পুজার শুভেচ্ছা হিসাবে ভারতে স্পেশাল ইলিশ রপ্তানির ২৩.১৫ মেট্রিক টনের প্রথম চালান বেনাপোল বন্দরে প্রবেশ করেছে।বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোলে ঢুকবে এসব ইলিশের ট্রাক।মঙ্গলবার ৫২ জন ইলিশ রপ্তানিকারককে মোট ২ হাজার ৮০ টন ইলিশ রপ্তানির অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

খুলনার সাউদান এন্ড ফুড লিমিটেড ও ঢাকার ইউনিয়ন ভেনঞ্চার নামে দুইটি রপ্তানিকারক প্রতিষ্ঠান আজ ২৩.১৫ টন ইলিশ মাছ ভারতে রপ্তানি করেছেন।প্রতি কেজি ইলিশ মাছ ১০ মার্কিন ডলার মূল্যে রপ্তানি করা হচ্ছে ভারতে।আজ মোট ২ লক্ষ ৩১ হাজার ৫ শত মার্কিন ডলার মূল্যের ইলিশ রপ্তানি করা হয় ভারতে।

ভারতের কোলকাতার আমদানিকারক প্রতিষ্ঠান জে কে ইন্টারন্যাশনাল ও সিদ্ধেশরী এন্টারপ্রাইজ ২৩.১৫ টন ইলিশ আমদানি করেছে আজ।কাস্টমস এর সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে রফতানি করেন মিলা এন্টারপ্রাইজ ও বিশ্বাস ট্রেডাস নামে দুইটি সিএন্ডএফ এজেন্ট।

২০২০ সালের ১০ অক্টোবর বাংলাদেশ থেকে ইলিশ মাছের সর্বশেষ চালান ভারতে রফতানি করা হয়।উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল হাসান জানান,এ বছর ১ হাজার ৮শত ৭৫ মেট্রিক টন ইলিশ মাছ ভারতে রপ্তানি করার অনুমতি দিয়েছে বানিজ্য মন্ত্রনালয়।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান,ইলিশ রফতানির প্রথম চালান আজ বেনাপোল বন্দর দিয়ে ভারতে গেছে।দ্রুত রফতানি করার জন্য কাস্টমস এর মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD