1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর জমে উঠেছে মাধবকুন্ড জলপ্রপাত
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর জমে উঠেছে মাধবকুন্ড জলপ্রপাত

তিমির বনিক :
  • প্রকাশিত: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৩৫৯ বার পড়েছে

দীর্ঘ প্রায় পাঁচমাস বন্ধ থাকার পর আজ শুক্রবার (২০ আগষ্ট) থেকে খুলেছে মৌলভীবাজারের বড়লেখার মাধবকুণ্ড জলপ্রপাত।বৃহস্পতিবার দেশের অন্যান্য পর্যটন কেন্দ্র খুললেও নির্দেশনা না থাকায় খুলে দেওয়া হয়নি মাধবকুণ্ড।শুক্রবার সকালে বন বিভাগের বড়লেখা রেঞ্জ কার্যালয়ে নির্দেশনা আসায় পর্যটকদের জন্য মাধবকুণ্ডে প্রবেশের ফটক খুলে দেওয়া হয়।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে,করোনাভাইরাস পরিস্থিতিতে গত ১ এপ্রিল থেকে মাধবকুণ্ড জলপ্রপাত এলাকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে বন বিভাগ।সম্প্রতি দেশব্যাপী লকডাউন প্রত্যাহারের পর শর্তসাপেক্ষে ১৯ আগস্ট থেকে দেশের বিভিন্ন পর্যটন ও বিনোদনকেন্দ্র খুলে দেওয়া হয়।

এই ঘোষণা শুনেই বৃহস্পতিবার বিভিন্ন স্থান থেকে নানা বয়সের পর্যটক মাধবকুণ্ড জলপ্রপাত এলাকায় এসে ভিড় করেন।সকাল থেকে তারা মাধবকুণ্ডের ফটকে এসে জড়ো হতে থাকেন।কিন্তু ফটক ছিল বন্ধ।সেখানে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও বন বিভাগের কর্মকর্তারা পর্যটকদের খোলার নির্দেশনা না থাকার কথা বলে ফটক থেকে ফিরিয়ে দেন পর্যটকদের।

পরে পর্যটকেরা কেউ আশপাশের চা-বাগানে ঘুরে সময় কাটিয়েছেন।কেউ কেউ ঝুঁকি নিয়ে পাহাড়ি মাধবপুর ছড়া,চা-বাগান ও জঙ্গলের ভেতর দিয়ে মাধবকুণ্ডে ঢুকে কিছু সময় কাটিয়েছেন।আবার কেউ হতাশা নিয়ে ফিরে গেছেন।মাধবকুণ্ড পর্যটক সহায়ক ও উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক কবির হোসেন সিলেটটুডেকে বলেন,গেট খুলে দেওয়ায় আমরা সংশ্লিষ্টদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

যদি এখন পর্যটক আসেন তাহলে (পর্যটন নির্ভর) ব্যবসায়ীরা কিছুটা হলেও দীর্ঘদিনের ক্ষতি পুষিয়ে নিতে পারবেন।বন বিভাগের বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস শুক্রবার বেলা দেড়টায় দৈনিক কালজয়ীকে বলেন,শুক্রবার সকালে পর্যটকদের জন্য মাধবকুণ্ড খুলে দেওয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশনা আসে।

এরপর দুপুর ১২টার দিকে পর্যটকদের জন্য খুলে দিয়েছি।পর্যটকদের নিরাপত্তার জন্য সেখানে পর্যটন পুলিশ ও বন বিভাগের বিট কর্মকর্তা এবং দায়িত্বে থাকা কর্মকর্তা বৃন্দ রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD