1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
তাড়াশে নৌকা ও আনারস প্রার্থীর পাল্টাপাল্টি মামলা
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

তাড়াশে নৌকা ও আনারস প্রার্থীর পাল্টাপাল্টি মামলা

মহসীন আলী :
  • প্রকাশিত: রবিবার, ২ জানুয়ারি, ২০২২
  • ২৫১ বার পড়েছে

আগামী ৫ জানুয়ারী পঞ্চম ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে কয়েকটি মারামারি ও মোটর সাইকেল ভাংচুরের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। এসব হামলার ঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জ্ঞানেন্দ্রনাথ বসাক ও নৌকার প্রার্থী আব্দুল কুদ্দুস সরকার একে অন্যকে দায়ী করেছেন।

এ ব্যাপারে নৌকা প্রার্থী আব্দুল কুদ্দুস সরকারের পক্ষে স্বতন্ত্র প্রার্থীর (আনারস) সমর্থকের বিরুদ্ধে ২টি মামলা দায়ের করা হয়েছে। এতে নৌকার প্রার্থী আব্দুল কুদ্দুস সরকার বাদী হয়ে ৩৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০/১৫জনকে আসামী করে। এছাড়া নৌকা প্রার্থীর পক্ষে শরিফুল ইসলাম তাড়াশ থানায় বাদী হয়ে ৩৪ জনের বিরুদ্ধে মামলা করে অজ্ঞাত আরো ১০- ১৫জনকে আসামী করেছে।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থীর লোকজন ৩টি মামলা দায়ের করেছেন নৌকার সমর্থকদের বিরুদ্ধে। এদের মধ্যে দেশীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল আজিজ বাদী হয়ে ১৭জনের নাম উল্লেখসহ ১০-১২জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেন। মজিবর রহমান বাদী হয়ে ১৫জনের নাম উল্লেখসহ ১০-১২জনকে অজ্ঞাত ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ ১৪-১৫জনের অজ্ঞাত আসামী করে মামলা করেন।

জানা যায়, দেশীগ্রাম ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল কুদ্দুস সরকার দ্বিতীয় বারের জন্য আওয়ামী লীগের মনোনয়ন পান। এ ইউনিয়নে আওয়ামী লীগের আরেক মনোনয়ন প্রত্যাশী ছিলেন দেশীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জ্ঞানেন্দ্রনাথ বসাক। পরে তিনি মনোনয়ন বঞ্চিত হওয়ায় শারীরিক ও পারিবারিক কারণ দেখিয়ে গত ৬ ডিসেম্বর দলীয় পদ থেকে পদত্যাগ করেন। পরবর্তীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস মার্কা প্রতীক নিয়ে নির্বাচনে মাঠে নামেন তিনি। এ কারণে দেশীগ্রাম ইউনিয়নে আওয়ামীলীগের নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েন। স্থানীয়ভাবে কেউ নৌকার প্রার্থীর সমর্থনে আবার কেউবা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় অবস্থান নেন।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (আনারস) জ্ঞানেন্দ্রনাথ বসাকের অভিযোগ, নির্বাচনকে কেন্দ্র করে গত ২২ ডিসেম্বর বিকেলে নৌকার প্রার্থী আব্দুল কুদ্দুস সরকারের সমর্থকেরা তার কর্মী দেশীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল আজিজের (৭০) উপর হামলা চালিয়ে গুরুত্বর জখম করে। ২৮ ডিসেম্বর রাত ৮টার দিকে কুমাল্লু গ্রামে নৌকা প্রার্থীর কর্মী মোশারফ হোসেন, আব্দুল মতিন, আবু মুছা ও জিয়াউর রহমানের নেত্বতে ১৫/১৬ জনের একটি বাহিনী রাতে লোহার রড় ও হাসুয়া নিয়ে কুমাল্লু গ্রামে আমার পোষ্টার ছেড়ার প্রতিবাদ করায় তফিজ উদ্দিন নামের এক সমর্থকের চায়ের দোকান ভাঙচুর করে ও মারধর করে। এছাড়াও গত ৩০ ডিসেম্বর বিকেল ৩টার দেওড়া বাজারে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক দেশীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের উপর নৌকার সমর্থকরা হামলা চালায়।

এতে তিনিসহ অনন্তত ৫জন আহত হয়। আওয়ামী লীগ মনোনিত (নৌকা) প্রার্থী আব্দুল কুদ্দুস সরকারের অভিযোগ, ৩০ ডিসেম্বর বিকালে আমার কর্মী ও সমর্থকেরা নির্বাচনী প্রচারে গিয়ে ভোট প্রার্থনার সময়ে কাটাগাড়ী বাজারে স্বতন্ত্র প্রার্থী জ্ঞানেন্দ্রনাথ বসাকের সমর্থকেরা আমার ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ সময় অন্তত ৫জন আওয়ামী লীগ কর্মী আহত হয়। পরে ৭টি মোটর সাইকেল ভাংচুর করে তারা। তিনি আরো বলেন,তারা দল করবে, অথচ দলীয় প্রার্থীর সাথে কাজ করবেন না এটা ঠিক না। আমি নিরীহ মানুষ। সংঘাত কারো কাম্য নয়। শুধু আমার পক্ষেই মামলা হয়নি, তারাও আমার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছে। তাড়াশ থানার অফিসার ইনচার্জ ফজলে আশিক বলেন, দেশীগ্রামেই সংঘাত বেশি হচ্ছে। উভয়পক্ষের ৫টি মামলা দায়ের হয়েছে। আমরা শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার চেষ্টা করছি। উভয় পক্ষকে আইন মেনে চলার জন্য বলা হয়েছে। এছাড়া নিয়মিত পুলিশি টহল জোরদার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD