1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
গরুর হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগে, আটক ২
বাংলাদেশ । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

গরুর হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগে, আটক ২

মোঃ মহসীন আলী:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৫৫৭ বার পড়েছে

সিরাজগঞ্জের তাড়াশে গরুর হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগে ২২ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার নওগাঁ হাটে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে। আটককৃতরা হাট ইজারা নিয়ে সরকারি নিয়ম কানুন আমান্য করে, প্রকাশ্যে ক্রেতা-বিক্রেতার কাছ থেকে অতিরিক্ত খাজনা আদায় করার অভিযোগে তাদের আটক করা হয়। জানা গেছে , সিরাজগঞ্জের বড় বড় হাট গুলোর মধ্যে তাড়াশ উপজেলার নওগাঁ হাট উল্লেখযোগ্য। প্রতি বছর এ হাট থেকে সরকার কোটি কোটি টাকা রাজস্ব আদায় করে থাকে।

সেই প্রেক্ষিতে চলতি বছর আকবর আলী নামের জনৈক এক ব্যক্তি এক বছরের জন্য ১৪২৮ বাংলা সালের ভ্যাটসহ তিন কোটি ৫০ লাখ টাকা দিয়ে খাজনা আদায়ের ইজারা নেন। চলতি বছরের শুরু থেকেই ইজারাদার এই হাটে অতিরিক্ত খাজনা আদায় করে আসছিল। ফলে হাটের ব্যবসায়ীরা প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছিলেন। অভিযোগের প্রেক্ষিতে ২৪ মে উপজেলা নির্বাহী অফিসার আকবর আলী নামের ইজাদারকে পেরিফেরির বাইরে টোল দাবী করছেন-মর্মে এ বিষয়ে কারণ দর্শানো নোটিশ দেন।

বর্তমানে কোরবানির হাট উপলক্ষে তারা একটি গরুর জন্য ক্রেতার কাছ থেকে এ ১ হাজার, বিক্রেতার কাছ থেকে ৫শ ও হাটে আনার জন্য ৩শ, মোট ১ হাজার ৮শ টাকা আদায় করছিল। এমন সংবাদ পেয়ে র‌্যাবের আভিযানিক দল হাটে এসে সত্যতা পেয়ে ইজারাদার ২২জনকে আটক করে। হাটে আসা সকল জনগন র‌্যাবের এ অভিযানকে স্বাগত জানিয়েছেন ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD