1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
তরপুরচন্ডী ইউনিয়নের দুটি কেন্দ্রে হঠাৎ অস্ত্রের মহড়া ও ককটেল বিস্ফোরণ আহত ১৫
বাংলাদেশ । বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

তরপুরচন্ডী ইউনিয়নের দুটি কেন্দ্রে হঠাৎ অস্ত্রের মহড়া ও ককটেল বিস্ফোরণ আহত ১৫

কবির হোসেন মিজি:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ২০৮ বার পড়েছে

চাঁদপুর সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালীন সময়ে ৭নং তরপুরচন্ডী ইউনিয়নের দুটি কেন্দ্রে হঠাৎ বিশৃঙ্খলা সৃষ্টি করে অস্ত্রের মহড়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৪ মেম্বার প্রর্থী সমথর্কদের অন্তত ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে ঘটনার সাথে সাথে প্রশাসনের কঠোর ভূমিকা থাকায় তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যেখানেই বিশৃঙ্খলা সৃষ্টির খবর পেয়েছেন সেখানেই তাৎক্ষনিক,  র্যাব, পুলিশ, বিজিবি ও ম্যাজিস্ট্রেটগন ছুটে গিয়ে পরিস্থিতি শান্ত করেছেন।

১১ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে চাঁদপুর সদরের ৯ টি ইউনিয়নে  ভোট গ্রহন শুরু হয়। এরমধ্যে ৭নং তরপুরচন্ডী ইউনিয়নের  নং ওয়ার্ড ও ৫ নং ওয়ার্ডে হঠাৎ করেই ভোট কেন্দ্রের শান্ত পরিবেশ অশান্ত হয়ে পড়ে। প্রথমে সকাল ৯ টার দিকে তরপুরচন্ডী ৯ নং ওয়ার্ডের  আব্দুল আউয়াল  সরকারি প্রাথমিক  বিদ্যালয় কেন্দ্রে ফুটবল প্রতীকের মেম্বার প্রার্থী মোস্তফা মাল  ও তালা প্রতীকের মেম্বার প্রার্থী মোরশেদ আলম কবিরের কর্মী সমর্থকদের মাঝে হট্টগোল সৃষ্টি হয়ে মহড়া শুরু হয়। এসময় ভোটরা দিকবিদিকে ছুটাছিটি করতে গিয়ে অনেক ভোটাররা কমবেশি আহত হয়। তবে মেম্বার প্রার্থী মোস্তফা মালের কর্মীদের অভিযোগ তালা প্রতীকের মেম্বার প্রার্থী মোরশেদ আলম কবিরের কর্মীরা তাদেরকে মারধর করে ভোটারদের ভোট দিতে বিশৃঙ্খলা সৃষ্টি করেন।

অপরদিকে বেলা সাড়ে ১১ টায় একই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডস্থ ৬৫ নং তরপুরচন্ডী সরকারি (বাঁশিস্কুল) প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোড়ক প্রতীকের মেম্বার প্রার্থী মজিবুর রহমান গাজী লোকজন হঠাৎ করেই বিভিন্ন লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে কেন্দ্র দখলের চেষ্টা করলে, ফুটবল প্রতীকের প্রতিদন্ধী প্রার্থী মারুফুর রহমান সাইমুনের কর্মীসর্থকরা তাদেরকে উল্টো ধাওয়া করে। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরিত করে উল্লেখিত ২ মেম্বার প্রার্থীর কর্মী সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় উপস্থিত ধাওয়া-পাল্টা ধাওয়া কারীর উভয় পক্ষের অন্তত ১০ জন কমবেশি আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। একই সাথে ভাঙচুর করা হয়েছে বিভিন্ন দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান। খবর পেয়ে তাৎক্ষণিক নির্বাহী ম্যাজিস্ট্রেট র্যাব,পুলিশ-বিজিবি সদস্যরা ঘটনাস্থলে ছুটে গেলে পরিস্থিতি শান্ত হয়। তবে এ সময় দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ককটেল বিস্ফোরণের শব্দ শুনে উপস্থিত ভোটাররা ভোট না দিয়েই  কেন্দ্র ত্যাগ করেন। তবে সরেজমিনে দেখা গেছে ওই ইউনিয়নের যে সকল কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে, সেখানে তাৎক্ষণিক প্রশাসনের লোকজন ছুটে গিয়ে পরিস্থিতি শান্ত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD