1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রাইভেট যানের চাপে, গভীর ঘুমে গণপরিবহন
বাংলাদেশ । শনিবার, ১১ মে ২০২৪ ।। ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রাইভেট যানের চাপে, গভীর ঘুমে গণপরিবহন

নেকবর হোসেন :
  • প্রকাশিত: রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ২৪১ বার পড়েছে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে গণপরিবহনের চাপ নেই। রোববার (১ আগস্ট) ভোর থেকে মহাসড়কে দুএকটি বাস চোখে পড়লেও প্রাইভেটকার, মাইক্রোবাসে করে যাত্রীদের ঢাকায় ফিরতে দেখা গেছে।সরজমিনে দেখা যায়, কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড়, সেনানিবাস, চান্দিনা ও দাউদকান্দি এলাকায় যাত্রীবাহী বাস তেমন চোখে পড়েনি। তবে প্রাইভেটকার, মাইক্রোবাস ও সিএনজি চালিত অটোরিকশা যোগে মানুষ চলাচল করতে দেখা গেছে। এ ক্ষেত্রে চালকারা ভাড়া নিচ্ছেন কয়েকগুণ বেশি।

জগৎ মিয়া নামের এক যাত্রী বলেন,বাস কম থাকায় তিনি প্রাইভেটকারে ঢাকা থেকে কুমিল্লায় এসেছেন। কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড় পর্যন্ত তাকে ভাড়া গুনতে হয়েছে ৫০০ টাকা।আউয়াল নামের আরেক যাত্রী বলেন,ব্যক্তিগত কাজে ঢাকায় যাবো। তবে আধাঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি কোনো বাস পাচ্ছি না। শেষ পর্যন্ত মনে হয় প্রাইভেটকার বা মাইক্রোবাসে যেতে হবে, তারা ভাড়া চাচ্ছেন বেশি। প্রাইভেটকারে ৮০০ আর মাইক্রোবাসে ৫০০ টাকা।

হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ রহমত উল্লাহ বলেন,মহাসড়কের কুমিল্লার ৯৭ কিলোমিটার অংশে চারটি চেকপোস্ট সকাল থেকে সরিয়ে নেয়া হয়েছে। এ অংশে ৮টি টহল টিম কাজ করছে।গত ২৩ জুলাই (শুক্রবার) সকাল ৬টা থেকে সারাদেশে ১৪ দিনের কঠোর লকডাউন চলছে। এর মধ্যে ৩০ জুলাই (শুক্রবার) সন্ধ্যায় ঘোষণা আসে রোববার (১ আগস্ট) থেকে শিল্পকারখানা খুলবে। ঘোষণার পর থেকে শিল্পকারখানার শ্রমিকরা রাজধানীতে ফিরতে শুরু করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD