1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
টানা বৃষ্টিপাতে সুনামগঞ্জ-তাহিরপুর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন দৈনিক কালজয়ী
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

টানা বৃষ্টিপাতে সুনামগঞ্জ-তাহিরপুর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

মোঃ আতিকুর রহমান:
  • প্রকাশিত: শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ২৬৫ বার পড়েছে
টানা বৃষ্টিপাতে সুনামগঞ্জ-তাহিরপুর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সুনামগঞ্জের কয়েকটি উপজেলায় হঠাৎ করেই বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। টানা বর্ষনে তাহিরপুর-সুনামগঞ্জ সড়ক পথ পানিতে তলিয়ে গেছে। জেলা শহরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় দিশেহারা মানুষ। তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের তিনটি অংশ নীচু হওয়ার কারনে প্রতি বছরই অল্প বৃষ্টিপাতেই পানিতে তলিয়ে যায়। যার দরুন ভোগান্তিতে পড়তে হয় উপজেলাবাসীর। এ সময় জেলা শহরে যাতায়াতের জন্য তিনটি জায়গায় প্রবল  স্রো তের কারনে জীবনের ঝুকি নিয়ে অতিরিক্ত সময় ও টাকা খরচ করে নৌকা দিয়ে পার হয়ে জেলা শহরে যেতে হয়।

গত বৃহস্পতিবার সকাল থেকে ক্রমাগত বৃষ্টিপাতের ফলে পানি বাড়তে থাকে যা এখনো পর্যন্ত অব্যাহত রয়েছে। তাহিরপুরের আনোয়ারপুর বাজার সংলগ্ন ব্রীজের সম্মুখের অংশসহ বিশ্বম্ভরপুর উপজেলার দুর্গাপুর ও বাঘমারা অংশটি পানিতে ডুবে যাওয়ায় সুনামগঞ্জের-তাহিরপুর উপজেলার যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে বলে জানান তাহিরপুর উপজেলার মানুষ।সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড জানায়, সুনামগঞ্জ জেলাসহ সীমান্তের ওপাড়ে ক্রমাগত বৃষ্টি হওয়ায় সুরমা নদীর পানি বাড়ছে। যা বর্তমানে বিপদসীমার ২৫ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বৃষ্টিপাত অব্যাহত থাকলে বন্যার অশঙ্কাও রয়েছে বলে জানায় তারা।

আনোয়ারপুর বাজারের ব্যবসায়ী সাইফুল ইসলাম জানান, টানা বর্ষনের কারনে ও ভারতের মেঘালয় রাজ্য থেকে যাদুকাটা নদী হয়ে রক্তি নদী দিয়ে পানি প্রবল বেগে প্রবাহিত হচ্ছে যার দরুন যাদুকাটা নদীর ফেরি পারাপার বন্ধ রয়েছে। অপরদিকে রাস্তার কয়েকটি অংশ পানিতে তলিয়ে যাওয়ায় সব ধরনের যানবাহন চলাচলও বন্ধ রয়েছে। সুনামগঞ্জ সদরে যাওয়ার জন্য রওনা হয়েও অবস্থা প্রতিকুল হওয়ায় তাহিরপুরে ফিরে এসেছি।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন,টানা বৃষ্টিপাতে উপজেলার নদ নদী ও নিম্নাঞ্চলে পানি বৃদ্ধি পাচ্ছে। জেলা শহরে যোগাযোগের রাস্তাটির কিছু অংশ পানিতে তলিয়ে যাওয়ায় সুনামগঞ্জের সাথে তাহিরপুর উপজেলার সড়ক যোগাযোগ বিছিন্ন হয়ে গেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD