1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চুয়েটে ৫ম ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১ উদযাপিত
বাংলাদেশ । সোমবার, ১৩ মে ২০২৪ ।। ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
মাছ মারতে যাওয়ার পথে জেলেরই মর্মান্তিক মৃত্যু!! স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন

চুয়েটে ৫ম ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১ উদযাপিত

বিশেষ প্রতিনিধি:
  • প্রকাশিত: রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১৯১ বার পড়েছে

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ “ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ” প্রতিপাদ্যকে সামনে নিয়ে ৫ম বারের মত বর্ণাঢ্য আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১’ উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষ্যে আজ ১২ ডিসেম্বর (রবিবার), সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যালী বের করা হয়। এতে নেতৃত্ব দেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। র‌্যালিটি প্রশাসনিক ভবন থেকে স্বাধীনতা চত্বর হয়ে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সুনীল ধর, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরীসহ চুয়েট পরিবারের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে বঙ্গবন্ধু ম্যুরালের পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “২০০৮ সালে যখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নির্বাচনী ইশতেহার ঘোষণা দিয়েছিলেন তখন সেটা সবার কাছে স্বপ্নের মতো শোনাতো। কিন্তু মাত্র এক যুগের ব্যবধানে ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। সরকারের সকল সেবা-পরিষেবা এখন ডিজিটাল প্ল্যাটফর্মে পাওয়া যাচ্ছে। করোনা মহামারিতে ডিজিটাল বাংলাদেশের সুফল আমরা ভালোভাবে উপলব্ধি করতে পেরেছি। ডিজিটাল সুবিধা ব্যবহার করে আমরা এখন মধ্যম আয়ের দেশের কাতারে পৌঁছে গেছি। বিশ্ব এখন ৪র্থ শিল্পবিপ্লবের পথে হাঁটছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের চলমান সাফল্য এই বিপ্লবে ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।” অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উপ-পরিচালক (জনসংযোগ) জনাব মোহাম্মদ ফজলুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD