1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চুয়েটে তথ্যপ্রযুক্তি খাতের আইটিইই-এর প্রভাব ও গুরুত্ব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চুয়েটে তথ্যপ্রযুক্তি খাতের আইটিইই-এর প্রভাব ও গুরুত্ব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি:
  • প্রকাশিত: বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
  • ১৯৫ বার পড়েছে

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ জাপানের বাজারের উপযোগী তথ্যপ্রযুক্তি খাতের প্রকৌশলীদের দক্ষতা উন্নয়ন প্রজেক্টের অংশ হিসেবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা)-এর যৌথ আয়োজনে এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহযোগিতায় আইটিইই-এর প্রভাব ও গুরুত্ব ( Seminar on Importance and Impact of ITEE) বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৮ই জানুয়ারি (মঙ্গলবার) ২০২২ খ্রি. বিকাল ৩.০০ ঘটিকায় সিএসই বিভাগের সেমিনার কক্ষে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মোকাম্মেল হক। সেমিনারে জাপানে দক্ষতা উন্নয়নে আইটিইই-এর ভূমিকা নিয়ে জাইকার আইটিইই বিষয়ক বিশেষজ্ঞ মি. আকিহিরো সোজি ( Akihiro SHOJI) এবং আইটিইই-এর প্রভাব ও গুরুত্ব নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আইটিইই-এর প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. গোলাম সারওয়ার। শুরুতে আইটিইই এবং বি-জেট নিয়ে ভিডিওচিত্র উপস্থাপন করেন আইটিইই প্রজেক্টের মানবসম্পদ বিশেষজ্ঞ জনাব হাসান আহমেদ শরীফ। সেমিনারে সিএসই বিভাগের শিক্ষকমণ্ডলীসহ তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD