1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চাপে ফেলে বিয়ের উদ্দেশ্যে শিশু অপহরণ
বাংলাদেশ । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চাপে ফেলে বিয়ের উদ্দেশ্যে শিশু অপহরণ

তিমির বনিক:
  • প্রকাশিত: রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ৩৬০ বার পড়েছে

ওমান প্রবাসী এক তরুণকে চাপে ফেলে বিয়ে করতে ওই প্রবাসীর ২২ মাস বয়সী ভাতিজাকে কৌশলে অপহরণ করান পাত্রী। কিন্তু তার উদ্দেশ্য সফল হয়নি। পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করেছে পাত্রী রুহেনা আক্তার রিয়াকে (২১)। ঘটনাটি ঘটেছে মৌলভীবাজারের রাজনগর উপজেলায়।

পুলিশ জানিয়েছে, উপজেলার উত্তরভাগ ইউনিয়নের কেশরপাড়া গ্রামের প্রবাসী জুবেল আহমদের সাথে বিয়ের কথাবার্তা চলছিল সিলেটের ওসমানীনগর থানার পশ্চিম রুকনপুর গ্রামের মৃত কনাই মিয়ার মেয়ে রুহেনা আক্তার রিয়ার। কিন্তু অভিভাবকদের সমঝোতা না হওয়ায় তাদের বিয়ের আলোচনা আর সামনে এগোয়নি।

এ পর্যায়ে, প্রবাসী জুবেল আহমদকে বিয়ে করতে এই কৌশল নেন রিয়া। তিনি পরিচিত কয়েকজনের সহযোগিতায় বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে জুবেলের ভাতিজা ২২ মাস বয়েসী শিশু সাইফকে কৌশলে অপহরণ করান। রাজনগর পুলিশকে শিশুটির অভিভাবকরা অপহরণের ব্যাপারে জানালে, পুলিশ অপহরণকারীদের ফোন নম্বর, সর্বশেষ কল আদান-প্রদানের রেকর্ড ও লোকেশন ট্র্যাক করে শনিবার (৪ ডিসেম্বর) শিশুটিকে উদ্ধার করে। ঘটনায় মূল আসামি হিসেবে ওই তরুণীকে গ্রেফতার করা হয়।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান জানান, গত বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে জুবেলের ভাই প্রবাসী জায়েদের বন্ধু পরিচয়ে জুবেলের আরেক ভাই জাবেদ আহমদের বাড়িতে যান দুই অজ্ঞাত যুবক। চা-নাস্তা খাওয়ার পর জাবেদ আহমদের শিশুপুত্র সাইফকে কোলে নিয়ে মোবাইল রিচার্জ করার কথা বলে বের হন তারা। পরে তাদের ব্যবহৃত প্রাইভেটকারে শিশুটিকে নিয়ে পালিয়ে যান। কয়েক ঘন্টা পর শিশুর দাদির মোবাইল ফোনে কল করে জানানো হয়, শিশুটিকে ফিরে পেতে হলে ওই তরুণীর সাথে জুবেলের বিয়ে দিতে হবে।

পুলিশের কাছে অভিযোগ করলে, প্রথমে অপহরণকারীদের ফোন নম্বর, অবস্থন এবং তারা অপহরণের পর কখন কার সাথে যোগাযোগ করছে তা নিয়ে অনুসন্ধান চালিয়ে পাওয়া যায়, এই অপহরণ নাটকের মূল হোতা রিয়ার খোঁজ। রোজ শুক্রবার (৩ ডিসেম্বর) বিকেলে সিলেটের ওসমানীনগর থানার তাজপুর বাজারের কদমতলী এলাকা থেকে শিশুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ। গ্রেফতার করা হয় রিয়াকে। পালিয়ে গেছে তার অপর দুই সহযোগী। পুলিশ জানিয়েছে তাদেরকে গ্রেফতারের উদ্দেশে অভিযান চলছে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে রাজনগর থানায় মামলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD