1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চান্দ্রা চৌরাস্তা-ভাটিয়ালপুর সড়কের সংস্কার কাজ করা হচ্ছে
বাংলাদেশ । বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ।। ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

চান্দ্রা চৌরাস্তা-ভাটিয়ালপুর সড়কের সংস্কার কাজ করা হচ্ছে

কবির হোসেন মিজি:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৭৩ বার পড়েছে

অবশেষে জনদুর্ভোগ লাগবে চাঁদপুর সদর উপজেলা হরিনা ফেরিঘাট চন্দ্রা চৌরাস্তা ও ফরিদগঞ্জ ভাটিয়ালপুর পর্যন্ত ১১ কিলোমিটার ভাঙ্গা রাস্তার সংস্কার কাজ শুরু হয়েছে।

অনেক দিন ধরে ফেরিঘাট সংযোগ গুরুত্বপূর্ণ এই রাস্তাটি ভাঙ্গা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এ বিষয়ে স্থানীয় পত্র পত্রিকায় ও অনলাইন পোর্টালে লেখালেখি হয়। তারপরেই এখানে এই ভাঙ্গা রাস্তার সংস্কার নির্মাণ কাজ করতে উদ্যোগ গ্রহণ করে সড়ক ও জনপথ বিভাগ।
বেশ কয়েকদিন ধরেই এর নির্মাণ কাজ চলছে। ১৪ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে ১১ কিলোমিটার ২৯০ মিটার এই রাস্তার নতুন করে কার্পেটিং কাজ এখন চলছে। রাস্তার সংস্কার কাজ শুরু হওয়ায় এ রুটে চলাচলকারী যানবাহন চালকদের, স্থানীয়দের এবং চাঁদপুর হাইমচরের জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। ভুক্তভোগীদের দাবি রাস্তার কাজটি যেন টেকসই এবং মানসম্মত ভাবে করা হয়।

চাঁদপুর সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সামছুজ্জোহা বলেন, ভাটিয়ালপুর হতে চান্দ্রা চৌরাস্তা হয়ে হরিনা ফেরিঘাট পর্যন্ত এগারো কিলোমিটার এই রাস্তার মেনটেনেন্স সংস্কারকাজ এখন চলমান রয়েছে। আমরা প্রয়োজনীয় স্থানে গাইড ওয়াল নির্মাণ করছি। আশা করি, আগামী দুই মাস বা তার কাছাকাছি সময় কাজটি শেষ করতে পারবো। রাস্তাটি দীর্ঘদিন ভাঙ্গা

ছিল, উন্নয়নকাজ করার ফলে দুর্ভোগ লাঘব হবে।
ঠিকাদার প্রতিষ্ঠান হাসান টেকনো বিল্ডার্সের প্রতিনিধি মশিউর রহমান বলেন আমাদের প্রতিষ্ঠান অত্যন্ত সুনামের সহিত সড়ক বিভাগের অনেক রাস্তার কাজ করে আসছে ইনশাল্লাহ কাজের গুণগত মান বজায় রেখে আমরা এই রাস্তার কাজটি সম্পন্ন করব।

চাঁদপুর সদর উপজেলার হানাচর ও চান্দ্রা ও ফরিদগঞ্জ উপজেলা সংযোগ এই রাস্তাটি চলাচলের জন্য প্রায় অযোগ্য হয়ে পড়েছিলো। এ রাস্তায় দুর্ভোগ পোহাতেন প্রতিদিন হাজারো মানুষ। প্রায় ঘটতো ছোট-বড় সড়ক দুর্ঘটনা।

স্থানীয়দের অভিযোগ, বেশিদিন হয়নি রাস্তা সংস্কার কাজ করা হয়েছিল। রাস্তাটি বিপজ্জনক অবস্থা দেখা দেয়। বিভিন্ন জায়গায় সৃষ্টি হয় বড় বড় গর্ত। প্রায়ই এসব গর্তে ছোট-বড় যানবাহন উল্টে গিয়ে ঘটেছে দুর্ঘটনা।

স্কুলের শিক্ষার্থীদেরও প্রতিদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই রাস্তা দিয়ে নিয়মিত আশপাশের চাঁদপুর সদর,হাইমচর ও ফরিদগঞ্জ এই তিন উপজেলার মানুষ চলাচল করেন। তারাও দুর্ভোগের শিকার হচ্ছেন।

ছবি ক্যাপশনঃ চাঁদপুর হরিনা ফেরিঘাট- চান্দ্রা চৌরাস্তা-ভাটিয়ালপুর রাস্তা সংস্কার কাজ পর্যবেক্ষণ করছেন চাঁদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সামছুজ্জোহা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD