1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চাঁদপুর হাসপাতালের প্লান্টের ট্যাংকিতে ভর্তি হলো লিকুইড অক্সিজেন
বাংলাদেশ । মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ ।। ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা এলাকা হতে ৩৫ কেজি গাঁজা’সহ ০২জন মাদক কারবারি গ্রেফতার। তাড়াশে নিজের অন্ডকোষ নিজেই কাটলেন চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাবের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সামাজিক সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দীর্ঘ ৭ বছর পর সিংগাইর উপজেলা আ’লীগের সম্মেলন। সভাপতি মমতাজ বেগম এমপি,সম্পাদক ভিপি শহিদ চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে ২০ দিন ধরে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে যুবক ব্রাহ্মণপাড়ায় দুই মাদক কারবারিসহ গ্রেফতার ৩ মাধবপুরে সমাজসেবা অনুদান তুলে দেন, প্রতিমন্ত্রী মাহবুব আলী রূপগঞ্জে জাতীয় সাহিত্য সম্মেলন রূপগঞ্জে মাসোহারা দিতে দেরি হওয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

চাঁদপুর হাসপাতালের প্লান্টের ট্যাংকিতে ভর্তি হলো লিকুইড অক্সিজেন

কবির হোসেন মিজি:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ২৬৬ বার পড়েছে

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রস্ততকৃত ৫১ লাখ ৬০ হাজার মিলিলিটারের লিকুইড অক্সিজেন প্ল্যান্ট স্থাপনকৃত ট্যাংকিতে লিকুয়েড লোড করা হয়েছে। ২ আগস্ট সোমবার রাত সাড়ে ৮ টার দিকে চট্টগ্রাম থেকে জরুরী তরুল গ্যাস সরবরাহ,র একটি লিকুইডে ভর্তি গাড়ি এসে হাসপাতালে স্থাপনকৃত অক্সিজেন প্লান্টের সাড়ে ৮ হাজার ধারন ক্ষমতার ট্যাংকিতে সাড়ে ৩ হাজার মিলি লিটারের লিকুইড অক্সিজেন লোড করেন স্পেক্টা কোম্পানীর রোকজন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার হাবিব-উল-করিম, চাঁদপুরের সিভিল সার্জন ডাক্তার মোঃ সাখাওয়াত উল্লাহ, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর এমও) ডাক্তার সুজাউদ্দৌলা রুবেল।স্পেক্ট্রা কোম্পানির জরুরী তরল গ্যাস সরবরাহ গাড়িটি নিয়ে আসা লোকজন জানান, হাসপাতালে স্থাপনকৃত ট্যাংকিতে লিকুইড অক্সিজেন লোড করতে প্রায় দুই ঘন্টার মত সময় লাগবে।

তারা রাত ৮টায় গাড়িটি হাসপাতালে আনার পর সব প্রস্তুতি শেষে সাড়ে ৮টার দিকে লিকুইড অক্সিজেন বহন করে নিয়ে আসা গাড়িটি থেকে আনলোড করে হাসপাতালে স্থাপনকৃত টাংকিতে লোড করতে দেখা যায়। তারা আরো জানান, লিকুইড অক্সিজেন লোড করার পর সবকিছু ঠিকঠাক থাকলে রাতে থেকেই রোগীরা এ লিকুইড অক্সিজেন সেবা পাবে।এ বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার সুজাউদ্দৌলা রুবেল বলেন লোড করলেই অক্সিজেন দেয়া সম্ভব হবেনা। অক্সিজেন মিটার সহ ভিতরে আরো কিছু আনুষাঙ্গিক কাজ বাকি রয়েছে। মিটার আসলে এবং লাইন ক্লিয়ারসহ সব কিছু ঠিকঠাক থাকলে রোগীরা অবশ্যই লিকুইড অক্সিজেন পাবে।

এ বিষয়ে চাঁদপুরের সিভিল সার্জন ডাক্তার মোঃ সাখাওয়াত উল্লাহ জানান, কোম্পানির লোকজন টাংকিতে লিকুইড অক্সিজেন ভর্তি করছেন। এখন তারা পরীক্ষামুলকভাবে পর্যবেক্ষণ করবেন। আর এই পর্যবেক্ষণ এর মাঝেও কিছু কিছু রোগীরা হয়তো অক্সিজেন সেবা পেতে পারেন। তারপর কোম্পানির লোকজন যদি লাইনসহ সব কিছু ক্লিয়ার করে আমাদেরকে জানান। তাহলে আজ কাল থেকেই রোগীরা লিকুইড অক্সিজেন সেবা পাবে। তিনি আরো জানান আজ রাতে এবং মঙ্গলবার দিন এই অক্সিজেন পরীক্ষামূলকভাবে পর্যবেক্ষণ করা হবে। এবং বিশিষ্ট চিকিৎসক ডাক্তার জে আর ওয়াদুদ টিপু ভাই এসে তা পর্যবেক্ষণ করে হয়তো বুধ/বৃহস্পতিবার দিন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হবে।

এদিকে চাঁদপুরে এই লিকুইড অক্সিজেন চালু হওয়ার খবরে চাঁদপুর বাসির মাঝে অনেকটা স্বস্তি ফিরে এসেছে। আর এই লিকুইয়েড অক্সিজেন প্লান্টটি চালু হলে অক্সিজেন সংকট থেকে মুক্তি পাবে হাসপাতালের রোগীরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD