1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চাঁদপুরে বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্রে মধ্যরাতের ভায়াবহ অগ্নিকান্ড
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চাঁদপুরে বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্রে মধ্যরাতের ভায়াবহ অগ্নিকান্ড

কবির হোসেন মিজি:
  • প্রকাশিত: সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৯৬ বার পড়েছে

চাঁদপুর শহরের বড় স্টেশন মোলহেড এলকার বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্রে মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে পর্যটন কেন্দ্রের ভেতরে থাকা বেশ কয়েকটি খেলনা দোকান , চটপটির দোকান, কসমেটিকস দোকান ও অন্যান্য সামগ্রীর দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানিয়েছেন ২৭ ফেব্রুয়ারি রোববার দিবাগত রাত ১ টা ৩০ মিনিটের সময় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কি ভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি।

স্থানীয়রা ধারনা করছেন হয়তো দর্শনার্থীদের ফেলা দেয়া সিগারেটের আগুন থেকে, নয়তো বৈদ্যুতিক খুঁটির তার থেকে হয়তো বিদ্যুৎ স্পার্কিং হয়ে এমন অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে। ঘটনার খবর পেয়ে রাতেই স্থানীয় জনতা ও ফায়ার সার্ভিসের দমকলবাহিনী আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। স্থানীয় কালাম বকাউল, নুরু হোসেন, লোকমান হোসেন, মিন্টু ছৈয়াল সহ বেশ কয়েকজন জানান,

আমরা রোববার দিবাগত রাত দেড়টার সময় হঠাৎ মোলহেড এলকার ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকানে আগুন দেখতে পাই। পরে আমরা সবাই আগুন, আগুন বলে ডাক চিৎকার দিলে আশে পাশের আরো অনেকে এগিয়ে এলে পানি দিয়ে আগুন নিভানোর চেষ্টা করি। এর ফাঁকে চাঁদপুর ফায়ার সার্ভিস খবর দিলে কিছুক্ষণের মধ্যেই ফায়ার সার্ভিস কর্মিরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনেন।

তবে বড় ধরনের তেমন কোন দুর্ঘটনা ঘটার আগেই ততোক্ষনে হকারদের বেশ কয়েকটি খেলনার ও কসমেটিকসের দোকান পুড়ে যায়। এর মধ্যে রয়েছে ৩ টা কসমেটিকসের দোকান, ২ টা চটপটির দোকান। পলিথীন এবং ত্রিপল, কাঠ দিয়ে মাচা পাতানো দোকান পুড়ে গিয়ে প্রায় ১ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার রবিউল আল- আলামিন জানান, কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তার কারন আমরা বলতো পারবোনা। আমাদেরকে যখন অগ্নিকাণ্ডের বিষয়টি জানানো হয়েছে তখন রাত ১ টা ৩৫ মিনিট। খবর পাওয়ার সাথে সাথে আমরা ১ টা ৩৯ মিনিটে ঘটনাস্থলে পৌছতে সক্ষম হয়েছি। তার কয়েক মিনিটের মধ্যে আমরা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি। তবে তার আগেই হয়তো কয়েকটি দোকান পুড়ে গেছে। সময় মতো ঘটনাস্থলে না গেলে হয়তো বা আরো বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভবনা ছিলো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD