1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চাঁদপুরে ফের রেলওয়ের ১৬ টি ফিশপ্লেট চুরি, ১০ টি উদ্ধার : আটক ২
বাংলাদেশ । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চাঁদপুরে ফের রেলওয়ের ১৬ টি ফিশপ্লেট চুরি, ১০ টি উদ্ধার : আটক ২

কবির হোসেন মিজি:
  • প্রকাশিত: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯০ বার পড়েছে
চাঁদপুরে ফের রেলওয়ের ১৬ টি ফিশপ্লেট চুরি, ১০ টি উদ্ধার : আটক ২

চাঁদপুরে আবারো রেলওয়ের ১৬ টি (এম এস প্লেট) ফিশপ্লেট চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৮ সেপ্টেম্বর শনিবার রাতে ৫ নং কয়লাঘাটের রেলওয়ে ওয়াসঘাট থেকে  ২ জনকে আটক করে পুলিশে সোর্পদ করেছে চাঁদপুর রেলওয়ে কৃর্তপক্ষ। আটককৃতরা হলো চাঁদপুর শহরের রেলওয়ে কাঁচা কলোনী এলাকার জলিল গাজীর ছেলে মনির হোসেন গাজী (৩০) ও মৃত রতন গাজীর ছেলে মোহন গাজী (৩২)। এরমধ্যে একজন মোহন গাজী নামের এক আসামী পালিয়ে গেছে বলে জানান রেলওয়ে কৃর্তপক্ষ।

চাঁদপুর রেলওয়ের লোকজন জানান, গত কয়েকদিন পূর্বে চাঁদপুর রেলওয়ের বড় স্টেশন এলাকার রেল ওয়াশফিটের ১৬ টি ফিশপ্লেট (এম এস প্লেট) চুরি হয়ে যায়। চুরির বিষয়টি জানতে পেরে রোববার রাতে স্থানীয় এলকার কয়েকজন যুবক মনির ও মোহনকে আটক করে রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কাছে হস্তান্তর করে। পরে রেলওয়ের লোকজন নতুন বাজারের লোহা ব্যবসায়ী মুকবুলের লোহার দোকান থেকে ১০ টি পিচপ্লেট উদ্ধার করে।
এদিকে দুজনকে আটকের পর চাঁদপুর রেলওয়ের বড় স্টেশন থেকে মোহন গাজী নামের এক আসামী পালিয়ে যায় বলে জানান রেলওয়ে কৃর্তপক্ষ। কিন্ত এদিকে ১ জন আসামী পালানোর বিষয়টিকে রহস্যজনক মনে করছেন মানবাধিকার কর্মী ও স্থানীয়রা। তাদের অভিযোগ বড় স্টেশন এলকার কয়েকজন যুবক রেলওয়ের পিচপ্লেট চরি করা মনির এবং মোহনকে আটক করে রেলওয়ের লোকজনের কাছে সোর্পদ করেন। কিন্তু কোন এক অদৃশ্য কারনে কি ভাবে একজন আসামী হ্যান্ডকাপ পড়া থাকা সত্বেও পালিয়ে যায় সে বিষয়টি বোধগম্য নয়।

এবিষয়ে চাঁদপুর রেলওয়ের হাবিলদার খোরশেদ আলম জানান, রেললাইনের পিচপ্লেট চুরির ঘটনায় দুজন আটক হয়েছে ঠিকই। তবে আমাদের একজন নিরাপত্তা কর্মী উপস্থিত থাকায় তারা প্রস্রাব করতে গিয়ে মোহন নামের একজন আসামি হ্যান্ডকাপ খুলে পালিয়ে যায়। আটককৃত মনিরের বিরুদ্ধে আমরা লিখিত অভিযোগ দিয়ে চাঁদপুর রেলওয়ে থানা পুলিশে সোপর্দ করেছি।

বাংলাদেশ রেলওয়ে লাকসামের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইয়াসিন উল্লাহ জানান, রেল ওয়ের মোট ১৬ টি এম এস প্লেট চুরি হয়েছে। এরমধ্যে ১০ টি উদ্ধার হয়েছে। এবং ১জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় আটক কৃতের বিরুদ্ধে মামলার এজহার দিয়ে তাকে রেলওয়ে থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। বাকি ব্যবস্থা নেবে চাঁদপুর রেলওয়ে কর্তৃপক্ষ।

এ বিষয়ে চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্ল্যাহ বাহার জানান, রেলওয়ের এস এম প্লেট চুরির ঘটনায় ১ জনকে আটক করে থানায় হস্তান্তর করেছে রেলওয়ের লোকজন। দুজনকে আসামী করে অভিযোগ দেয়া হয়েছে। এ বিষয়ে আমরা মামলার এজহার দিয়ে আসামীকে আদালতে প্রেরণ করবো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD