1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চবির ডিন নির্বাচনে ৮ অনুষদে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী ৭
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চবির ডিন নির্বাচনে ৮ অনুষদে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী ৭

রেদ্ওয়ান আহমদ:
  • প্রকাশিত: রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ২৮৮ বার পড়েছে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ডিন নির্বাচনে ৮টি অনুষদে হলুদ দল থেকে ৮ জন প্রার্থীকে মনোনীত করা হলেও একই দল থেকে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আরো ৭ জন। আজ ২০ মার্চ, রোজ বরিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সর্বমোট ২২ জন প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এছাড়াও ২ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।

আগামী ৩০ মার্চ সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও ডিন নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, ডিন নির্বাচনে ৮টি পদের বিপরীতে ২৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন গত ১৪ মার্চ। এর মধ্যে ২ জন প্রার্থী ২০ মার্চ মনোনয়ন প্রত্যাহার করে নেন।

এবারের ডিন নির্বাচনে তিনটি দল: আওয়ামী লীগ-বামপন্থী শিক্ষক সমর্থিত হলুদ দল, বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক সমর্থিত সাদা দল এবং বিএনপিপন্থী একাংশ শিক্ষক সমর্থিত জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে মোট ১৫ জনকে মনোনীত করা হয়। এই তিন দলের মধ্যে শুধু আওয়ামী লীগ-বামপন্থী শিক্ষক সমর্থিত হলুদ দল থেকেই মোট বিদ্রোহী প্রার্থী ৭ জন। এছাড়া বাকি দুটি দল থেকে কোন বিদ্রোহী প্রার্থী নেই।

হলুদ দলের বিদ্রোহী প্রার্থীরা হলেন: কলা ও মানববিদ্যা অনুষদে ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক, বিজ্ঞান অনুষদে পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. নাসিম হাসান ও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দিন, সমাজবিজ্ঞান অনুষদে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রহমান নাসির উদ্দিন, আইন অনুষদে অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক, ইঞ্জিনিয়ারিং অনুষদে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. কাজী তানভীর আহাম্মদ রনি, জীব বিজ্ঞান অনুষদে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুর।

উল্লেখ্য যে, হলুদ দলের মনোনীত আট প্রার্থী হলেন: কলা ও মানববিদ্যা অনুষদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য, বিজ্ঞান অনুষদে পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, ব্যবসায় প্রশাসন অনুষদে হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, সমাজবিজ্ঞান অনুষদে লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ, আইন অনুষদে অধ্যাপক মো. জাকির হোসেন, ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রাশেদ মোস্তফা, জীব বিজ্ঞান অনুষদে মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তৌহিদ হোসেন ও মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদে ফিশারিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ-উন-নবী।

সাদা দলের তিন প্রার্থী হলেন: জীববিজ্ঞান অনুষদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান। কলা ও মানববিদ্যা অনুষদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সাখাওয়াত হুসাইন, বিজ্ঞান অনুষদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল মান্নান।

এবং জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের চার প্রার্থী হলেন: ব্যবসায় প্রশাসন অনুষদে মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী, কলা ও মানববিদ্যা অনুষদে ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আবু নছর মুহাম্মদ আবদুল মাবুদ। জীব বিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মোশারফ হোসেন, মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদে মেরিন সায়েন্সেস ইনস্টিটিউট পরিচালক অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD