1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চট্টগ্রাম কোর্ট হিলে ভবন নির্মাণ বন্ধে মন্ত্রিপরিষদ বিভাগের চিঠি
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চট্টগ্রাম কোর্ট হিলে ভবন নির্মাণ বন্ধে মন্ত্রিপরিষদ বিভাগের চিঠি

তানভীর আহমেদ:
  • প্রকাশিত: শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৫৩ বার পড়েছে

চট্টগ্রাম আইনজীবী সমিতি কর্তৃক কোর্ট হিলের ( পরীর পাহাড় ) খাসজমিতে বহুতল ভবন নির্মাণ বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি প্রদান করেছে মন্ত্রিপরিষদ বিভাগ । মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সংযোগ অধি শাখার উপসচিব মোঃ সাইফুল ইসলাম ভূঞা স্বাক্ষরিত এই চিঠি গত বুধবার রাতে চট্টগ্রাম জেলা প্রশাসনের কার্যালয়ে পৌঁছেছে । চট্টগ্রাম জেলা প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তারা মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক প্রেরিত চিঠি হস্তগতের সত্যতা নিশ্চিত করেছেন ।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর অনুশাসনের ভিত্তিতে চট্টগ্রামের কোর্ট হিল অর্থাৎ পরীর পাহাড়ে নতুন কোন ভ্রমণ নির্মাণ না করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পরিবেশ মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রণালয় এবং আইন ও বিচার বিভাগ বরাবর চিঠি পাঠানো হয়েছে । চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে ” একুশে ভবন” নামক ওই অবৈধভাবে নির্মাণ কাজ বন্ধের জন্য এবং ইতিপূর্বে নির্মিত অবৈধ ও ঝুঁকিপূর্ণ ভবন গুলো অপসারণকল্পে দ্রুত ব্যবস্থা নিবে বন , পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় , গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ও ভূমি মন্ত্রণালয় ।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ৫ ফেব্রুয়ারী আইনজীবী সমিতির উদ্যোগে ভোর থেকে ঐ খাস জমিতে আইন অমান্য করে ভবন নির্মাণের জন্য গাছ কাটা শুরু হয় । ভবন নির্মাণ বন্ধের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসক কর্তৃক আইন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ জানানো হয়েছে ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD