1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চট্টগ্রামে নিম্মআয়ের মানুষের মধ্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু
বাংলাদেশ । বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

চট্টগ্রামে নিম্মআয়ের মানুষের মধ্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু

তানভীর আহমেদ:
  • প্রকাশিত: রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৬১২ বার পড়েছে

পবিত্র রমজান উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ১ কোটি নিম্মআয়ের মানুষের মধ্যে ভর্তূকি মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয়ের অংশ হিসেবে আজ চট্টগ্রামেও বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। সকালে নগরীর ৮ নং ওয়ার্ডের ২নং গেইট এলাকার সামারা কনভেনশন সেন্টার কেন্দ্রে বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলমসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

ভর্তূকি মূল্যে পণ্য বিক্রি কার্যক্রমে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। কার্ড পদ্ধতির মাধ্যমে শৃংখলা রক্ষা করায় উপকারভোগীগণ সারিবদ্ধভাবে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছেন। প্রতিটি পরিবার ২ কেজি চিনি, ২ কেজি মসুরের ডাল, ২ কেজি সয়াবিন তেলের সমন্বয়ে প্রস্তুতকৃত প্যাকেট গ্রহণ করছেন। প্রতিকেজি চিনি ৫৫টাকা, মসুরের ডাল ৬৫টাকা ও সয়াবিন ১১০টাকা লিটার দরে ভর্তূকিমুল্যে গ্রহণ করায় প্রতিটি পরিবারের খরচ পড়ছে মাত্র ৪৬০ টাকা। এতে সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ৪১টি ওয়ার্ডে এবং জেলার ১৫ উপজেলার ১৫টি পৌরসভাসহ ১৯১টি ইউনিয়নে আজ থেকে ভর্তূকি মুল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। জেলায় ৮৪ জন ডিলারের মাধ্যমে ৫ লক্ষ ৩৫ হাজার ৮২টি পরিবারকে পণ্য দেওয়া হবে। পণ্য বিক্রি কার্যক্রম সুষ্ঠু ও সূচারুরুপে সম্পন্ন করার জন্য সিটি কর্পোরেশন এলাকায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে সভাপতি করে ৫ সদস্যের এবং বিভিন্ন উপজেলায় প্রয়োজনীয় সংখ্যক তদারকি কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসকগণ এ কার্যক্রমের বিভিন্ন বিষয় তদারকি করছেন।

সকালে উদ্বোধনী বক্তৃতায় মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে থাকতে দেশের মানুষ কোন অবস্থাতেই কষ্টে থাকবেনা। প্রধানমন্ত্রী মানুষের কষ্ট হৃদয় দিয়ে উপলব্ধি করেন। এজন্য তিনি ভর্তূকিমূল্যে পণ্য বিক্রির নির্দেশ দিয়েছেন। সাধারণ মানুষের দুঃখ-কষ্ট লাঘবে প্রধানমন্ত্রী সবকিছু করছেন এবং করতে থাকবেন। আমরা প্রধানমন্ত্রীর কর্মী হিসেবে তাঁর নির্দেশে কাজ করছি। জেলা প্রশাসক বলেন, কার্ডধারীগণ যাতে বিড়ম্বনা বা ভোগান্তির শিকার না হন সেজন্য মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রয়োজনে আরো ব্যবস্থা নেওয়া হবে।

অন্যান্য উপজেলার মতো আজ সকালে পটিয়ার দক্ষিণভূর্ষি ও ভাটিখাইন ইউনিয়নে ভর্তূকিমূল্যে পণ্য বিক্রি শুরু হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ এ কার্যক্রম উদ্বোধন করেন। সহকারী তথ্য অফিসার দীপক চন্দ্র দাস এসময় উপস্থিত ছিলেন। পটিয়ায় ৩ জন ডিলারের মাধ্যমে ১৭ হাজার ৭৪৩টি পরিবারের মধ্যে ভর্তূকিমূল্যে পণ্য বিক্রি করা হবে। এখানকার ১টি পৌরসভা ও ১৭টি ইউনিয়নে দুই ধাপে চলবে এ কার্যক্রম। ভর্তূকিমূল্যে ও সু-শৃংখলভাবে পণ্য ক্রয় করতে পারায় সাধারণ মানুষ সন্তোষ প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD