1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
খুলনায় হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় শিশুর মৃত্যু দৈনিক কালজয়ী
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

খুলনায় হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় শিশুর মৃত্যু

কে.এম আলী:
  • প্রকাশিত: শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ৫১৬ বার পড়েছে

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের স্পেশাল কেয়ার নাউবর্ন ইউনিটে কর্তৃপক্ষের অবহেলায় এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। ৬ আগষ্ট (শুক্রবার) সকালে শিশুটির মৃত্যু হয়। এ ঘটনায় হাসপাতাল এলাকায় দায়িত্বশীল রাস্ট্রীয় সেবাদান প্রতিষ্ঠানের মান নিয়ে প্রশ্ন উঠেছে। জানা যায়, নবজাতক শিশুদের চিকিৎসা সেবার লক্ষ্যে বাইরের কয়েকটি রাষ্টের সহযোগিতায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এ ইউনিটটি খোলা হয়।

ইউনিটটিতে শুধু মাত্র ২৮ দিন বয়সী শিশুদের চিকিৎসা দেওয়া হয়ে থাকে এবং চিকিৎসা চলাকালীন ইউনিটটিতে শিশুর কোন আত্মীয়- স্বজনদের ঢুকতে দেওয়া হয় না । চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব ইউনিট কর্তৃপক্ষের। তবে দায়িত্ব পালনে অবহেলার নানা অভিযোগ ইউনিট কর্তৃপক্ষের কর্তব্যরত ডাক্তার,ওয়ার্ডবয় ও নার্সদের বিরুদ্ধে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন শিশুর স্বজনেরা বলেন, এখানে দায়িত্বরত ওয়ার্ডবয়দের আচরন খুবই খারাপ, নার্সরা নিজেদের দায়িত্ব পালন না করে সারাদিন ফোন ব্যবহারে ব্যস্ত।

এ বিষয়ে বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার বাড়বাড়িয়া গ্রামের ভুক্তভোগী মোঃ রবিউল ইসলাম জানান, আমার সদ্য জন্ম নেওয়া শিশু নিউমোনিয়ায় আক্রান্ত হলে গত রবিবার রাতে তাকে ইউনিটটিতে ভর্তি করি। সেখানে তার অক্সিজেন চলছিল। শুরু থেকেই এখানকার কর্তব্যরতদের অবহেলা চোখে পড়েছে। আজ সকাল ৮ টায় আমি ইউনিটের গ্লাস দিয়ে দেখি আমার শিশুর অক্সিজেন শেষ, শিশুটি আর নড়াচড়া করছে না। এদিকে কর্তব্যরত নার্স তার হাতে থাকা এ্যানড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করেই চলেছে। আমি অনেক ডাকাডাকির পর তাকে আমার শিশুর দিকে ইশারা দিলে সে খানিক সময় পর তার কাছে যায় এবং পরবর্তীতে বাইরে এসে আমাকে বলে আপনার শিশুর অবস্থা ভাল না।

তার দেঢ় থেকে দুই ঘন্টা পর আমার ছেলেকে তারা মৃত ঘোষণা করে। মূলতঃ কর্তব্যে অবহেলার কারনেই আমার শিশু পুত্রটার মৃত্যু হয়েছে। এ ঘটনায় শিশুর পিতা ৯৯৯ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। বিষয়টি নিয়ে ঐ ইউনিটের কর্তব্যরত ডাক্তারের সাথে কথা বলতে চাইলে তা সম্ভব হয়নি। ইউনিটের ওয়ার্ডবয়ের কাছে তার ফোন নম্বর চাইলে সে বলে আমাদের কাছে তার ফোন নম্বর নাই।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ রবিউল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি সাংবাদিকদের বলেন, শিশু মৃত্যু নিয়ে কেউ আমার কাছে অভিযোগ করেনি। আমাদের হাসপাতালে অক্সিজেনের কোন সংকট নেই। তবে ভূক্তভোগীরা কেউ অভিযোগ করলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD