1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
খুনিদের ফাঁসি ও বাগান থেকে উচ্ছেদের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত
বাংলাদেশ । মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

খুনিদের ফাঁসি ও বাগান থেকে উচ্ছেদের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

তিমির বনিক:
  • প্রকাশিত: সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ৪৩০ বার পড়েছে
Molovibazar news

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউরা চা বাগানে প্রতিবেশির দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলায় বালিশিরা ভ্যালি সভাপতি বিজয় হাজরা’র স্ত্রী রুপাবতী হাজরার মৃত্যূর প্রতিবাদে খুনিদের ফাঁসি ও বাগান থেকে উচ্ছেদের দাবীতে কালিখাট ইউপি ভাড়াউরা,খাইছড়া,ভূরভুড়িয়া এই তিনটি বাগানের চা শ্রমিকরা আজ সোমবার (৯ আগষ্ট) দূর্গা মন্দির প্রাঙ্গণে ১ঘন্টা কর্মবিরতি পালন করে নিকৃষ্ট ও সন্ত্রাসীকায়দায় দেশীয় অস্ত্র দ্বারা হত্যা করেন এর প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভা পালন করে।

উক্ত প্রতিবাদ সভায় শ্রমিকদের দাবীর প্রতি একমত প্রকাশ করে বক্তব্য প্রদান করেন বাগান ব্যবস্থাপক জি এম শিবলী,প্রাক্তন ইউনিয়ন চেয়ারম্যান পরাগ বারই,পঞ্চায়েত সভাপতি নূর মিয়া, সেক্রেটারী সজল হাজরা, সাবেক পঞ্চায়েত সভাপতি উজ্জল হাজরা, শ্রমিক নেতা পংকজ কন্দ প্রমুখ।বাগানের শ্রমিক,ছাত্র,যুবক,যুবতী ও বাগান পঞ্চায়েত সদস্যদের সমাবেত অংশ গ্রহনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।উল্লেখ্য, গত মৌলভীবাজারের শ্রীমঙ্গলের গরুর গোবর সরানোকে কেন্দ্র করে প্রতিবেশীর হামলায় রূপবতী হাজরা (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। হামলায় রূপবতীর ছেলে সাধন হাজরা ও সাধনের স্ত্রী সাথী হাজরা আহত হন।

রোজ বুধবার (৪ আগষ্ট) বিকালে ভাড়াউড়া চা বাগানে এ ঘটনা ঘটে। মৃত রূপবতী হাজরা বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের বালিশিরা ভ্যালির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিজয় হাজরার স্ত্রী।সাধন হাজরা জানান, বিকালে তার মা গরুর গোবর বাসার সামনে নিয়ে ফেলেন। তখন তাদের প্রতিবেশী মৃত হিরালাল বাহাদুরের ছেলে লাল বাহাদুর এসে গোবর সরিয়ে নিতে বলেন এবং তার বাবার নাম ধরে গালিগালাজ দিতে থাকেন। পরে সাধন এসে তাকে থামতে বললে, লাল বাহাদুর ও তার দুই ভাই ধন বাহাদুর এবং আসুবাহাদুর তাদের ওপর হামলা চালান। এ হামলায় তারা তিনজন আহত হন।

আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে সাধন ও তার স্ত্রীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় পাঠানো হয়। আর গুরুতর আহত রূপবতী হাজরাকে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে অবস্থার অবনতি দেখে পাঠানো হয় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপালে।বৃহস্পতিবার (৫আগষ্ট) সকাল সাড়ে ৬ ঘটিকায় মূল আসামীর সহ ৫ জনকে সিন্দুরখান এলাকা থেকে আটক করা হয়েছে। তাঁদের মধ্যে লাল বাহাদুর হাজরা(৩৭) পিতা মৃত হীরা লাল হাজরা, বিকাশ হাজরা(২৩), রিপন হাজরা (১৯) এবং লাল বাহাদুর হাজরা, তারা একে অপরের আপন ভাই, পিতা মৃত সুধাময়ী হাজরার সন্তান। এদের সাথে সহযোগিতায় ছিলেন ধনেশ্বরী হাজরা (৪৫) একা হাজরা স্বামী মৃত সুধাম হাজরা। সকলেই ভাড়াউড়া চা বাগানের বাসিন্দা। হত্যার অভিযোগে মোট ৫ জনকে গ্রেপতার করে মৌলভীবাজার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD