1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ক্লাস-হল বন্ধ রেখেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের পরীক্ষা ঘোষণা
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ক্লাস-হল বন্ধ রেখেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের পরীক্ষা ঘোষণা

রেদ্ওয়ান আহমদ :
  • প্রকাশিত: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৩১৬ বার পড়েছে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বিজয় ও সিএফসি উপশাখার মধ্যে সংঘর্ষ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বিজয় ও সিএফসি উপশাখার মধ্যে সংঘর্ষ

বিশ্ববিদ্যালয় হল ও ক্লাস বন্ধ রেখেই আগামী ১লা সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবি বিভাগের ২০১৯-২০ সেশনের ইয়ার ফাইনাল পরীক্ষার ঘোষণা দিয়ে আজ প্রস্তাবিত রুটিন প্রকাশ করেছে ডিপার্টমেন্টটির চেয়ারম্যান ড. শাযায়াতুল্লাহ ফারুকী।

এতে সাথে সাথেই উক্ত ডিপার্টমেন্টের সকল শিক্ষার্থী দ্বিমত পোষণ করে।এ নিয়ে আরবি বিভাগের ২০১৯-২০ সেশনের সিআর,ইব্রাহিম মাহমুদের সাথে কথা বললে তিনি দৈনিক কালজয়ীকে জানান,মাত্র দশদিন পূর্বে পরীক্ষার রুটিন প্রকাশ করে আমাদেরকে বিপাকে ফেলা ডিপার্ট্মেন্টের উচিত হয়নি।

কারণ,বর্তমানে আমাদের বিভাগের শিক্ষার্থীরা সবাই নিজ নিজ বাড়িতে অবস্থান করছে। দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী ইচ্ছে করলেই হুটহাট করে কয়েকদিনের মধ্যে তাদের ক্যাম্পাসে আসা সম্ভব না।তার উপর হলও বন্ধ।তিনি আরো জানান,দীর্ঘ দেড় বছর ধরে ক্যাম্পাস বন্ধ থাকায় কারোই কটেজ বা বাসা নেই।

বাড়ি থেকে এসে আবাসন খুঁজতে খুঁজতেই একেক জনের অবস্থা সূচনীয় হয়ে উঠবে। পরীক্ষাই বা দিবে কী! আমাদেরকে অন্তত এক মাস সময় হাতে রেখে পরীক্ষার রুটিন দেওয়া উচিত ছিলো।চেয়ারম্যান স্যারের কাছে অনুরোধ থাকবে,তিনি যেনো পরীক্ষার পূর্ব প্রস্তুতির জন্য আমাদেরকে অন্তত একটি মাস সময় দেন।

পরীক্ষার রুটিন ঘোষণার বিষয়ে বিভাগটির চেয়ারম্যান ড. শাযায়াতুল্লাহ ফারুকীর সাথে কথা বললে তিনি জানান,ঘোষণাটি প্রস্তাবিত।দীর্ঘ ১৮ মাস ধরে প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা পড়ালেখায় নেতিয়ে পড়েছে।এ ঘোষণাটি তাই তাদেরকে সতর্ক বার্তা হিসেবে।যাতে তারা পরীক্ষা সম্পর্কে পূর্বেই সম্যক ধারণা নিতে পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD