1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কোমলমতি বাচ্চাদের নতুন বই বিতরণ
বাংলাদেশ । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কোমলমতি বাচ্চাদের নতুন বই বিতরণ

তিমির বনিক :
  • প্রকাশিত: শনিবার, ১ জানুয়ারি, ২০২২
  • ৪৩৯ বার পড়েছে

বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে উচ্ছ্বসিত মৌলভীবাজারের ছাত্রছাত্রীরা। করোনা পরিস্থিতির কারণে এ বছর বই উৎসব হয়নি। তবুও সারাদেশের মতো মৌলভীবাজারে বছরের প্রথম দিনে প্রাথমিক, মাধ্যমিক ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। রোজ শনিবার (১ জানুয়ারি) সকালে শহরের আলী আমজদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও আলী আমজদ সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরিনা রহমান বাঁধন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফজলুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শামসুর রহমান, আলী আমজদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূর্ণা রায় ভৌমিকসহ শিক্ষকগণ উপস্থিত ছিলেন। মৌলভীবাজারে প্রাথমিক স্তরে বই বিতরণ মৌলভীবাজার জেলায় এবার ১ হাজার ৪৯টি প্রাথমিক বিদ্যালয়ের ২ লাখ ৭৯ হাজার ৫৫ জন শিক্ষার্থীদের মধ্যে ১৩ লাখ ২৭ হাজার ৫৩০টি বই বিতরণ করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শামসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ৪ জানুয়ারি পর্যন্ত মৌলভীবাজারে প্রাথমিক বিদ্যালয়গুলোতে বই বিতরণ করা হবে। মৌলভীবাজারে মাধ্যমিক স্তরে বই বিতরণ মৌলভীবাজার জেলায় রয়েছে ২১২টি মাধ্যমিক ও ৯২টি মাদ্রাসা। এই শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে মাধ্যমিক স্তরে রয়েছে ১ লাখ ৯০ হাজার ১০০ জন ছাত্রছাত্রী। মাদ্রাসায় দাখিল স্তরে ৩৯ হাজার ৬০০ ছাত্রছাত্রী এবং ইবতেদায়ী স্তরে ৪৬ হাজার ১৯০ জন ছাত্রছাত্রী। এসব ছাত্রছাত্রী মধ্যে ৩৬ লাখ ৩২ হাজার ৭০টি বিতরণের চাহিদা রয়েছে। এরম ধ্যে ৭৫ শতাংশ বই পাওয়া গেছে। জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ফজলুর রহমান আইনিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ১৩ জানুয়ারি পর্যন্ত মৌলভীবাজারে প্রাথমিক বিদ্যালয় গুলোতে বই বিতরণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD