1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুষ্টিয়ায় সমাজসেবা অফিসে ২দিন ধরে ভাতাভোগীদের অবস্থান,খোঁজ নেননি কেউ
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুষ্টিয়ায় সমাজসেবা অফিসে ২দিন ধরে ভাতাভোগীদের অবস্থান,খোঁজ নেননি কেউ

মিজানুর রহমান :
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯৯ বার পড়েছে
কুষ্টিয়ায় সমাজসেবা অফিসে ২দিন ধরে ভাতাভোগীদের অবস্থান,খোঁজ নেননি কেউ
কুষ্টিয়ায় সমাজসেবা অফিসে ২দিন ধরে ভাতাভোগীদের অবস্থান,খোঁজ নেননি কেউ

কুষ্টিয়ার দৌলতপুরে বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধি ভাতা ভোগীরা ভাতার টাকা না পাওয়ায় উপজেলা সমাজসেবা কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন কয়েকশত ভাতাভোগী।আজ বৃহস্পতিবার বেলা ১১ টা পর্যন্ত তাদের অবস্থানের ৪৮ ঘন্টা পেরিয়ে গেলেও কর্তৃপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

ভাতাভোগীরা জানান,অক্টোবর ২০২০ থেকে মোবাইল ব্যাংকের মাধ্যমে টাকা পাবার জন্য ডাটাবেজ তৈরি করা হলেও অদ্যবধি বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধি ভাতা ভোগীরা তাদের মোবাইল ব্যাংকের মাধ্যমে প্রেরিত টাকা পাননি।অনুসন্ধানে জানা গেছে কিছু জনপ্রতিনিধি,ও সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা ও মাঠকর্মীরা ভুয়া মোবাইল নম্বর ব্যবহার করে এ সকল ভাতাভোগীদের টাকা তুলে নিয়েছে।

সংশ্লিষ্ট একাধিক সুত্র জানায়,উপজেলার ১৪ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একই কায়দায় প্রায় ৬ কোটি টাকা হাতিয়ে নেয়া হয়েছে।অবস্থান কর্মসূচীতে অংশ নেয়া পিয়ারপুর ইউপির ৩ নং ওয়ার্ডের ভাতাভোগী ইয়ার আলী জানান,এ ব্যাপারে সংশ্লিষ্ট জনপ্রতিনিধি ও মাঠকর্মী কাছে খোঁজ নিতে গেলে তারা জানিয়েছেন মোবাইল নাম্বার ভুল হয়েছে।

এরপর থেকে আপনারা টাকা পাবেন।কিন্তু ভাতাভোগীরা গত ৮/৯ মাস ভাতা না পেয়ে বিভিন্ন দপ্তরে ধর্ণা দিয়েও কোন সুরাহা না হওয়ায় বাধ্যহয়ে তারা সমাজসেবা কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচী শুরু করেছেন।তিনি আরও জানান,আমাদের প্রাপ্য ভাতা না পাওয়া পর্যন্ত আমরা এখানেই অবস্থান করব।

পিয়ারপুর ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু জানান,সমাজসেবা অফিসের মাঠকর্মীরা এ কাজে জড়িত।যদি কোন ইউপি মেম্বার জড়িত থাকেন তাহলে তিনি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।এছাড়া হোগলবাড়িয়া ইউপি চেয়ারম্যান সেলিম চৌধুরী, আড়িয়া ইউপি চেয়ারম্যান সাইদ আনসারি,আদাবাড়িয়া মকবুল হোসেন,প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল একইভাবে সমাজসেবা কর্মকর্তা তার অফিসের মাঠকর্মীদের অভিযুক্ত করে বক্তব্য দেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আতাউর রহমানের কাছে জানতে চাইলে সপ্তাহ খানেকের মধ্যে বিষয়টি নিস্পত্তি হবে বলে জানিয়ে দায় এড়িয়ে যান।উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান,এ বিষয়টি আমার আওতার ভিতরে নয়।তবুও আমি মঙ্গলবার রাত ৯ টায় অনশনরতদের অনুরোধ করেছিলাম।

সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ জানান,এ বিষয়ে গত ২ সেপ্টেম্বর সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে কয়েক ঘন্টা ম্যারাথন বৈঠক করেছি।এ কর্মকান্ডে যারা জড়িত আছে তাদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।তবে,তারা কেউ অবস্থান কর্মসূচী পালনকারীদের আশ্বাস বা কর্মসূচী থেকে সরে আসার ব্যাপারে কিছুই বলতে চাননি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD