1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লা-৭ আসনে উপনির্বাচন: আলোচনায় আ.লীগের তিন হেভিওয়েট প্রার্থী
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুমিল্লা-৭ আসনে উপনির্বাচন: আলোচনায় আ.লীগের তিন হেভিওয়েট প্রার্থী

আকিবুল ইসলাম হারেছঃ
  • প্রকাশিত: শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৬৮ বার পড়েছে
কুমিল্লা-৭ আসনে উপনির্বাচন: আলোচনায় আ.লীগের তিন হেভিওয়েট প্রার্থী

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ৭ অক্টোবর কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনের ভোট। এ নির্বাচনে বিএনপির কোনো প্রার্থীকে দেখা না গেলেও মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ৭ জন প্রার্থী। তারা দলীয় সমর্থন পেতে দলের মনোনয়ন ফরম কিনেছেন। তবে আলোচনায় আছেন দলটির তিন জন ‘হেভিওয়েট প্রার্থী’।

তবে এর মধ্যে চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু কে ঘিরেই চলছে আলোচনা ।

মনোনয়ন ফরম কেনার তালিকায় রয়েছেন রাজনীতিবিদ, সাবেক ছাত্রনেতা, ব্যবসায়ী, চাকরিজীবী, আইনজীবী। ফলে ত্যাগী, পরীক্ষিত ও দীর্ঘদিন ধরে রাজনীতিতে সম্পৃক্তরা পড়েছেন বিব্রতকর পরিস্থিতির মুখে। যদিও দলের সংসদীয় বোর্ডের সভা না হওয়ায় এখনো চূড়ান্ত হয়নি কে হচ্ছেন কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে নৌকার নতুন মাঝি।

দলীয় নেতাকর্মী আর নির্বাচনী মাঠ জরিপে যে কয়জন প্রার্থীর নাম ঘুরেফিরে আলোচনায় রয়েছে তারা হলেন , বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের সাবেক ভাইস চ্যান্সেলর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ডা.প্রাণ গোপাল দত্ত,প্রয়াত এমপি অধ্যাপক আলী আশরাফের ছেলে চান্দিনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু,কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সহিদ উল্লাহ। টিটু তার বাবার স্থলাভিষিক্ত হওয়ার জন্য জোরালো চেষ্টা তদবির করছেন।

আসনটিতে নৌকার মাঝি হতে চান নারী নেত্রী ও জেলা আওয়ামীলীগের সদস্য এবং কুমিল্লা উত্তর জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক নাজনীন আক্তার। তিনি আশা করছেন, কেন্দ্রের সংকেতও পাবেন। চান্দিনা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য জাকির হোসেন (আজাদ),চান্দিনা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নাজমুল আহসান মজুমদার (রিপন)। এছাড়া আরো আলোচনায় আছেন, চান্দিনা উপজেলা কৃষক লীগের আইন বিষয়ক সম্পাদক শাহজালাল মিঞা শিপন।

এই সাত জনের মধ্যে একজন পাবেন দলের মনোনয়ন এমনটাই ধারণা করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলেন, যোগ্যতায় নয়, প্রয়াত এমপির পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করে মনোনয়ন দেওয়া হলে তাঁর ছেলে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু মনোনয়ন পেতে পারেন।

এদিকে, মনোনয়ন নিয়ে বেশ আলোচনায় আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের সাবেক ভাইস চ্যান্সেলর ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ডা.প্রাণ গোপাল দত্ত।তিনি বলেন, ‘দীর্ঘ রাজনৈতিক জীবনে সব সময় মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। দলের বিভিন্ন সংকটে কাজ করেছি। মনোনয়ন পেলে আরও ভালোভাবে জনগণের সেবা করতে পারবো। ডা. প্রাণ গোপাল দত্ত আরো বলেন-নেত্রীর কাছে দলীয় মনোনয়ন চাইব। তিনি যাকে চাইবেন মনোনয়ন দিবেন। আমি দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করব না।দল যাকে মনোনয়ন দেবে,আমরা তার জন্যই কাজ করব।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা সহিদ উল্লাহ বলেন-ছাত্র রাজনীতি করতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনেকবার শিবিরের হাতে নির্যাতিত হয়েছি। দলের জন্য অনেক ত্যাগ করেছি। আশা করি,দল মনোনয়নের বিষয় বিবেচনা করবে।

উপনির্বাচনে নৌকার মনোনয়নপ্রত্যাশী চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু দীর্ঘ দিন দলের নেতৃত্ব দিয়েছেন। এছাড়া দীর্ঘদিন ধরে কুমিল্লা-৭ আসনে এলাকার মানুষের সেবায় নিয়োজিত। উপনির্বাচনে তাকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছেন স্থানীয়রা। এলাকাবাসীদের একদল মনে করছে, মুনতাকিম আশরাফ টিটু উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলে এলাকার উন্নয়নে অনেক অবদান রাখতে পারবেন।

মুনতাকিম আশরাফ টিটু বলেন, কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে পিছপা হইনি। তারই আদর্শে গণমানুষের সেবায় এবার নিজেকে উৎসর্গ করতে চাই। তিনি বলেন, দলের দুঃসময়েও কখনো নিজেকে পেছনে রাখেনি, সক্রিয় ছিলাম। তাই এবার তিনি আশা করছেন, কেন্দ্রের সবুজ সংকেত পেলে, কুমিল্লা-৭ আসনে তিনিই উড়াবেন বিজয়ের পতাকা।

তৃণমূল নেতাকর্মীরাও রয়েছেন মুনতাকিম আশরাফ টিটুর পাশে। তারাও এবার কুমিল্লা-৭ আসন থেকে চাইছেন এই নেতাকে। তারা বলেন,মুনতাকিম আশরাফ টিটু কখনো তাদের ভুলে যাননি। ওয়ার্ডে, গ্রামে, স্কুলে, মাদ্রাসায়, ঈদগাহে, বাড়ি বাড়ি তার পদচারণা। মিলাদ মাহফিল, জানাজা, সামাজিক অনুষ্ঠান, মসজিদ, মন্দিরেও তার সরব উপস্থিতি। তাই স্থানীয়দের আশা, দলের ত্যাগী ও পরীক্ষিত এই নেতাকে এবার মূল্যায়ন করবে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD