1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরিবহন ফি মওকুফ নিয়ে গড়িমসি,ভোগান্তিতে শিক্ষার্থীরা
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরিবহন ফি মওকুফ নিয়ে গড়িমসি,ভোগান্তিতে শিক্ষার্থীরা

মাহফুজ কিশোর :
  • প্রকাশিত: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪১ বার পড়েছে
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরিবহন ফি মওকুফ নিয়ে গড়িমসি,ভোগান্তিতে শিক্ষার্থীরা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরিবহন ফি মওকুফ নিয়ে গড়িমসি,ভোগান্তিতে শিক্ষার্থীরা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিবহন ফি মওকুফের ব্যাপারে একাধিকবার সিদ্ধান্ত গ্রহণের কথা বলা হলেও তা এখনো বাস্তবায়ন হয়নি।ফলে করোনাকালীন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকা সত্ত্বেও শিক্ষার্থীদের পরিবহন ফি দিয়ে নতুন সেমিস্টারে ভর্তি হতে গিয়ে ভোগান্তির শিকার হতে হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়,গত ৫ জুলাই এবং ১৩ সেপ্টেম্বর দুইবার প্রশাসনের পক্ষ থেকে দেওয়া বক্তব্যে পরিবহন ফি মওকুফের সিদ্ধান্তের কথা বলা হয়েছিলো।তবে বুধবার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অর্থ কমিটির সভায় পরিবহণ ফি মওকুফের সিদ্ধান্ত গ্রহণ করার সুপারিশ হলেও পরবর্তীতে সিন্ডিকেট বৈঠক অনুষ্ঠিত না হওয়ায় তা এখনো চূড়ান্ত অনুমোদন পায়নি।

এদিকে পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত বাস্তবায়নে দীর্ঘসূত্রিতার ব্যাপারে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নূরুল্লাহ ভূইয়া তমাল বলেন,বিশ্ববিদ্যালয় দীর্ঘদিন ধরে বন্ধ থাকা সত্ত্বেও শিক্ষার্থীদের পরিবহন ফি দিয়ে ভর্তি হওয়ার বিষয়টা অযৌক্তিক। যদিও শুনেছি, বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটিতে পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু এটা এখনো কেন বাস্তবায়ন হচ্ছে না, সেটা বোধগম্য নয়।

আবার পরিবহন ফি মওকুফের আনুষ্ঠানিক নোটিশ না পাওয়ায় তা কার্যকর করা যাচ্ছে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন বিভাগ।এ বিষয়ে কুবির ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান ফেরদৌস জাহান বলেন,আসলে অফিসিয়ালি আমাদের জানানো হয়নি,তাই আমরা আগেই টাকা কমাতে পারি না।আমাদের নোটিশের মাধ্যমে জানালে আমরা নিশ্চিত হতে পারবো।

এ বিষয়ে জানতে চাইলে কুবি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন,শিক্ষার্থীদের সুবিধার জন্যই আমরা ফি হ্রাস করছি।তবে অর্থ কমিটিতে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেটা সিন্ডিকেটে উঠবে।আমরা দ্রুতই সিন্ডিকেটে বৈঠক করবো,সম্ভাব্য অক্টোবরের প্রথম সপ্তাহেই তা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD