1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লায় চার বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা: তুষারের জামিন স্থগিত
বাংলাদেশ । রবিবার, ০৫ মে ২০২৪ ।। ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

কুমিল্লায় চার বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা: তুষারের জামিন স্থগিত

মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৫ বার পড়েছে

কুমিল্লায় চার বছর বয়সী এক শিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগে করা মামলার আসামি মেহেরাজ হোসেনকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে তাঁকে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। একই সঙ্গে ছয় মাসের মধ্যে মামলাটির বিচার শেষ করতে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ কে নির্দেশ দেওয়া হয়েছে।

ওই মামলায় গত ২১ আগস্ট হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ মেহেরাজ হোসেনকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। পরে জামিনে মুক্তি পান এই আসামি। এ অবস্থায় জামিনের বিরুদ্ধে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে ১৮ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে। আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন শুনানিতে ছিলেন।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন প্রথম আলোকে বলেন, চার বছর বয়সী শিশুটিকে হত্যার আগে ধর্ষণ করা হয়। গ্রেপ্তারের পর মেহেরাজ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তিনি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এই মামলায় ২০১৯ সালের সেপ্টেম্বরে অভিযোগপত্র ও পরে সম্পূরক অভিযোগ দাখিল করা হয়। চলতি বছরের ৭ জুন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলাটি কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে। জামিনের পর আসামি ২৪ আগস্ট মুক্তি পান। এরপর আসামি শিশুটির মাকে মামলা তুলে নিতে ভয়ভীতি দেখান। এ নিয়ে থানায় সাধারণ ডায়েরিও করা হয়। এ অবস্থায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদনটি করে। শুনানি নিয়ে চেম্বার আদালত ওই আদেশ দিয়েছেন।

মামলার নথির তথ্য অনুসারে, ২০১৮ সালের ১৭ ডিসেম্বর কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার কৃষ্ণনগরে চার বয়সী ওই শিশু নিখোঁজ হয়। এরপর শিশুটিকে ধর্ষণ করা হয় ও গলা টিপে হত্যার পর একটি কক্ষে সিমেন্টের বস্তার নিচে লুকিয়ে রাখা হয়। পরদিন শিশুটির লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ২০১৮ সালের ১৯ ডিসেম্বর কুমিল্লা সদর দক্ষিণ থানায় শিশুটির দাদা বাদী হয়ে মামলা করেন। এ মামলায় ২০১৯ সালের ৩১ জানুয়ারি মেহেরাজকে গ্রেপ্তার করা হয়। সেদিনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আসামি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD