1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লায় চামড়া সংরক্ষণে জেলা প্রশাসনের উদ্যোগে লবণ বিতরণ
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুমিল্লায় চামড়া সংরক্ষণে জেলা প্রশাসনের উদ্যোগে লবণ বিতরণ

নেকবর হোসেন:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ২৪৪ বার পড়েছে

সরকারি নির্দেশনা মোতাবেক কোরবানির পশুর চামড়া সংরক্ষণের জন্য কুমিল্লা জেলায় ঈদের পূর্ব থেকেই ব্যাপক কার্যক্রম গ্রহণ করা হয়েছে৷ উপজেলা নির্বাহী অফিসারগণ চামড়া সংগ্রহকারী, সংরক্ষণকারী, চামড়া ব্যবসায়ী এবং স্থানীয় বিভিন্ন মাদ্রাসায় যারা বিভিন্নভাবে চামড়া সংগ্রহ ও সংরক্ষণ করে থাকে তাদের সাথে যোগাযোগপূর্বক একাধিক সভা অনুষ্ঠান করে বিষয়টি সমন্বয় করেছেন।

এরই অংশ হিসাবে কোরবানির পশুর চামড়া যথাযথ সংরক্ষণে কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে কুমিলা জেলায় ৫ মেট্রিক টন লবণ বিতরণ করা হয়।আজ সকাল থেকে কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুসহ চামড়া সংরক্ষণ ব্যবস্থাপনা পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।এসময় নগরীর ঋষি পল্লীর প্রায় ৬ হাজারের অধিক চামড়া সংরক্ষণ পদ্ধতি পরিদর্শন করেন তিনি। চামড়া সংরক্ষণকারীদের মাঝে তাৎক্ষণিকভাবে কয়েক বস্তা লবণ বিতরণ করা হয়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন উপস্থিত ছিলেন।কোরবানির চামড়া যথাযথভাবে সংরক্ষণে ঋষি পল্লীর চামড়া সংরক্ষণকারীদের সর্বাত্মক সহায়তা প্রদান করার আশ্বাস দেন জেলা প্রশাসক।সংরক্ষণের অভাবে একটি চামড়াও যেন নষ্ট না হয় সেজন্য লবণ বিতরণ ব্যবস্থা অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।

পাশাপাশি, আগামীকাল শুক্রবার সকালে ঋষি পল্লীর ১৬০ জন অসহায় জনগণের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণের আশ্বাস দেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD