1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লার হোমনায় বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে ২গ্রামবাসীর সংঘর্ষে আহত-১৫
বাংলাদেশ । মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুমিল্লার হোমনায় বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে ২গ্রামবাসীর সংঘর্ষে আহত-১৫

নেকবর হোসেন :
  • প্রকাশিত: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯২ বার পড়েছে
কুমিল্লার হোমনায় বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে ২গ্রামবাসীর সংঘর্ষে আহত-১৫
কুমিল্লার হোমনায় বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে ২গ্রামবাসীর সংঘর্ষে আহত-১৫

কুমিল্লার হোমনায় বিয়েবাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে দুটি গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন।এ ঘটনায় হোমনা উপজেলার দুটি গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে।রবিবার (১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার বড় ঘারমোড়া বাজারে এ ঘটনা ঘটে।

ঘারমোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান মোল্লা জানান,ঘারমোড়া গ্রামের গিয়াস উদ্দিনের বাকপ্রতিবন্ধী মেয়ের বিয়ে ঠিক হয় উপজেলার বাগমারা গ্রামের এক ছেলের সঙ্গে।গত শুক্রবার বিয়ের দিন নির্ধারিত হয়।বৃহস্পতিবার রাতে ওই বিয়ের গায়ে হলুদের অনুষ্ঠানে গিয়ে পার্শ্ববর্তী হুজুরকান্দি গ্রামের কয়েকজন ছেলে মোবাইল ফোনে ছবি তোলে।

এই ছবি তোলা নিয়ে ওই রাতেই বিয়েবাড়ির লোকজন হুজুরকান্দির চার-পাঁচজন ছেলেকে মারধর করেন।পরদিন সকালে ইউনিয়নের বড় ঘারমোড়া বাজারে বাগাকান্দা গ্রামের এক বৃদ্ধ দুধ বিক্রি করতে আসলে রাতে মারধরের জেরে হুজুরকান্দির কয়েকজন ছেলে তাকে মারধর করে।

এই ঘটনায় ঘারমোড়া গ্রামের সাব মিয়ার ভাই জাহাঙ্গীর আলম বাদী হয়ে হুজুরকান্দি গ্রামের ১৫ জনকে আসামী করে থানায় একটি মামলা করেন।পুলিশ হুজুরকান্দি গ্রামের বকুল নামের একজনকে গ্রেফতার করে।এরপর থেকে ঘারমোড়া ও হুজুরকান্দি গ্রামবাসীদের উত্তাপ ছড়িয়ে পড়তে শুরু করে।

পাল্টাপাল্টি মারধরের বিষয়কে কেন্দ্র করে রবিবার সকালে হোমনার বড় ঘারমোড়া বাজারে ঘারমোড়ার বাগাকান্দা ও হুজুরকান্দি গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়েন।ঘারমোড়া গ্রামবাসীর দাবি,সংঘর্ষের সময় হুজুরকান্দি গ্রামের লোকজন তাদের ওপর গুলি করেছে।গুলিতে তাদের একাধিক ব্যক্তি আহত হয়েছেন।

চেয়ারম্যান শাহজাহান আরও বলেন,সংঘর্ষের সময় আমি উপস্থিত ছিলাম।তবে সংঘর্ষে দুই গ্রামের কতজন আহত হয়েছেন, তার সঠিক তথ্য আমার কাছে নেই।শুনেছি যে কয়জন আহত হয়েছেন তাদের মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

ঘারমোরা গ্রামের আউয়াল মিয়া বলেন,বৃহস্পতিবার হুজুরকান্দি গ্রামের কয়েকজন বখাটে ছেলে আমাদের বাড়িতে এসে মেয়েদের ছবি তোলে।সেই ছবি ডিলিট করা নিয়ে কথা কাটাকাটি হয়।আজ সকালে হুজুরকান্দি গ্রামের লোকজন ইয়ারগানসহ দেশীয় অস্ত্র নিয়ে আমাদের গ্রামের লোকজন ওপর হামলা করে।তাদের হামলা ও গুলিতে ১৫ জন আহত হয়েছেন।

এদিকে হুজুর কান্দিগ্রামের গোলাম মোস্তফা বলেন,ছেলেপেলেদের মধ্যে সমস্যার ঘটনা আমরা মিটমাট করার জন্য চেষ্টা করছিলাম।সে সময় ঘারমোরা গ্রামের লোকজন আমাদের ওপর অতর্কিত হামলা চালায়।এতে ১০-১২ জন আহত হয়েছেন।কোনও গুলির ঘটনা ঘটেনি।তাদের ইটের আঘাতে আমাদের লোকজন আহত হয়েছে।

হোমনা থানার ওসি মোঃ আবুল কায়েস আখন্দ বলেন,তিন দিন আগে বিয়েবাড়িতে ছবি তোলা নিয়ে ঘারমোড়ার বাগাকান্দা ও হুজুরকান্দির গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।দুই গ্রামবাসীর সঙ্গে বসে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD