1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লার সদর দক্ষিণে টিকা নিতে এসে ৫০ শিক্ষার্থী অসুস্থ
বাংলাদেশ । রবিবার, ০৫ মে ২০২৪ ।। ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার

কুমিল্লার সদর দক্ষিণে টিকা নিতে এসে ৫০ শিক্ষার্থী অসুস্থ

নেকবর হোসেন : 
  • প্রকাশিত: মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২
  • ১৮১ বার পড়েছে

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় (কোভিড-১৯) টিকাদানে অব্যবস্থাপনার ফলে টিকা নিতে আসা শিক্ষার্থীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। প্রচণ্ড ভিড়ে অন্তত ৫০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষক ও অভিভাবকরা।
সরকারের ঘোষণা অনুসারে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সোমবার (১০ জানুয়ারি) জেলার সদর দক্ষিণ উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের সাড়ে তিন হাজার ছাত্রছাত্রীকে টিকাদানের ব্যবস্থা করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় কর্তৃপক্ষ এ উদ্যোগ নেয়। কিন্তু নির্ধারিত সংখ্যা থেকে শিক্ষার্থীদের উপস্থিতি বেশি হওয়ায় আয়োজকদের হিমশিম খেতে হয়। এতে করে শিক্ষার্থীদেরও বিড়ম্বনায় পড়তে হয়। সকাল ৮টা থেকে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে অনেক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ে চিকিৎসা দিতে দেখা গেছে। অনেক অভিভাবক আবার টিকা না দিয়েও কেন্দ্র থেকে তাদের সন্তানদের ফিরিয়ে নিয়ে যান।

আবুল হাশেম নামে এক অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, একদিনে এভাবে হাজার হাজার শিক্ষার্থীকে একসঙ্গে টিকা দেওয়া কোনোভাবেই ঠিক না। কারণ টিকাকেন্দ্রে কোনো শৃঙ্খলাই ছিল না। সকাল থেকে বিকাল পর্যন্ত আমাদের ছেলে-মেয়েরা লাইনে দাঁড়িয়ে থেকে অসুস্থ হয়ে পড়েছে।

এ বিষয়ে সদর দক্ষিণ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহজালাল জানান, ব্যবস্থাপনার তুলনায় শিক্ষার্থীদের উপস্থিতি কিছুটা বেশি হওয়ায় বিলম্ব হয়েছে। সাড়ে তিন হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার কথা থাকলেও উপস্থিত হয়েছে পাঁচ হাজার ৫৩৮ জন। এদের সবাইকে টিকা দিতে হয়েছে। যার ফলে একটু সমস্যা হয়েছে। ভবিষ্যতে যথাযথ ব্যবস্থা নিয়ে শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুর রহমান জানান, শিক্ষার্থীদের টিকা প্রদানে উপজেলা স্বাস্থ্য বিভাগ আন্তরিকতার সঙ্গে কাজ করছে। আমরা সকাল থেকে বিকাল পর্যন্ত পাঁচ হাজার ৫৩৮ জন শিক্ষার্থীকে টিকা প্রদান করেছি। পাশাপাশি টিকা নেওয়ার পূর্বে অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীদেরও চিকিৎসা দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD