1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় যত্রতত্র গ্যাস সিলিন্ডার ও জ্বালানি তেল বিক্রি,ঝুঁকিতে জনগন
বাংলাদেশ । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় যত্রতত্র গ্যাস সিলিন্ডার ও জ্বালানি তেল বিক্রি,ঝুঁকিতে জনগন

আতাউর রহমান :
  • প্রকাশিত: সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১৭ বার পড়েছে
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় যত্রতত্র গ্যাস সিলিন্ডার ও জ্বালানি তেল বিক্রি,ঝুঁকিতে জনগন
কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় যত্রতত্র গ্যাস সিলিন্ডার ও জ্বালানি তেল বিক্রি,ঝুঁকিতে জনগন

কুমিল্লার ব্রাহ্মণপাড়া সদরসহ উপজেলার বিভিন্ন বাজার ও রাস্তার আশপাশের দোকানে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে যত্রতত্র বিক্রি হচ্ছে (এলপি) গ্যাসের সিলিন্ডার ও জ্বালানি তেল অকটেন,পেট্রোলসহ বিভিন্ন দাহ্য পদার্থ।এসব দোকানের বিস্ফোরক অধিদপ্তরের নিবন্ধনসহ অগ্নিনির্বাপণ সক্ষমতা নেই।এতে দিন দিন দুর্ঘটনার আশঙ্কায় আছেন এলাকাবাসী।

উপজেলার সদর বাজারসহ বিভিন্ন বাজার ও এলাকা ঘুরে দেখা গেছে,এসব এলাকার রাস্তার পাশের দোকানে,পাড়া মহল্লার মোড়সহ বিভিন্ন স্থানে অবাধে বিক্রি হচ্ছে বিভিন্ন কোম্পানির এলপি গ্যাসের সিলিন্ডার জ্বালানি তেলসহ নানা দাহ্য পদার্থ।খোলা বাজারের বিভিন্ন দোকানে দুই এক লিটার অথবা আধা লিটার ওজনের প্লাস্টিকের বোতলে পেট্রোল ভরে সাজিয়ে রাখা হয়েছে।

যাতে করে যে কেউ ইচ্ছা করলেই পছন্দ মত বোতলভর্তি পেট্রল কিনতে পারেন।শুধু তাই নয়,দোকানের সামনে খোলা আকাশের নিচে ঝড় বৃষ্টি ও রোদের মধ্যে বিভিন্ন কোম্পানির এলপি গ্যাসের সিলিন্ডার পেট্রোলসহ নানা দাহ্য পদার্থ হরহামেশাই বিক্রয় করতে দেখা গেছে।

দুই একটি ডিলার ছাড়া স্থায়ী বা উঠতি দোকানে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ সক্ষমতা-সংক্রান্ত লাইলেন্স নিরাপত্তা সরঞ্জামসহ অগ্নিনির্বাপণ সিলিন্ডার এবং মজবুত ও ঝুঁকিমুক্ত সংরক্ষণাগার নেই।বিস্ফোরক অধিদপ্তরের নিবন্ধনসহ অগ্নিনির্বাপণ সক্ষমতা থাকা বাধ্যতামূলক হলেও এসব দোকানে সরকারি নিয়ম নিতির কোনো তোয়াক্কা নেই।

দেদারসে বিক্রয় হচ্ছে এসব দাহ্য পদার্থ।এতে করে যে কোন মূহুর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন এলাকার সচেতন মহল।এ বিষয়ে স্থানীয় অনেকেই জানান,এ উপজেলার বিভিন্ন দোকানে খোলা আকাশের নিচে গ্যাস সিলিন্ডার ও দাহ্য পদার্থ বিক্রির সংখ্যা বেড়েই চলেছে।অনেকে কোমল পানীয়র বোতলে ভরে অকটেন ও পেট্রোল বিক্রি করছেন।

অনুমোদনহীন এসব দোকানের কারণে প্বার্শবর্তী দোকানদার ও সাধারণ জনগণ ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন।বড় ধরনের দুর্ঘটনা ঘটার আগেই এ বিষয়ে প্রশাসনের নজর দেওয়া উচিত বলে মনে করছেন তারা।নাম প্রকাশে অনিচ্ছুক এক গ্যাস সিলিন্ডার বিক্রেতা বলেন,আমরা ছোট ব্যবসায়ী।সারাদিনে দু-একটা সিলিন্ডার বিক্রি করি।

এ আইন সম্পর্কে আমাদের কোনো ধারণা নেই।লোকজনের চাহিদা থাকায় ডিলারদের কাজ থেকে গ্যাস সিলিন্ডার এনে বিক্রি করি।এ ব্যপারে বুড়িচং ফায়ার সার্ভিসের টিম লিডার আতাউর রহমান সরকার আরো বলেন,এ ব্যপারে আমার উর্দ্ধতন কতৃপক্ষের সাথে যোগাযোগ করলে তিনি সঠিক বিষয় বলতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD