1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুমিল্লার চান্দিনা ইউপি নির্বাচন রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা,নৌকার গলার কাঁটা বিদ্রোহীরা
বাংলাদেশ । রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ।। ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুমিল্লার চান্দিনা ইউপি নির্বাচন রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা,নৌকার গলার কাঁটা বিদ্রোহীরা

নেকবর হোসেন :
  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ২০৩ বার পড়েছে

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কুমিল্লার চান্দিনার ১২ টি ইউপি নির্বাচন আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের মধ্যে সহিংসতা,হানাহানি , ভোটারদের মাঝে উদ্বেগ,উৎকন্ঠা উপজেলার বিভিন্ন ইউনিয়নে বহিরাগত সন্ত্রাসী , মাস্তানবাহিনী েিয় ভোট কেন্দ্র দখল ও নির্বাচন সুষ্ঠু না হলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন সাধারন ভোটাররা। এই নির্বাচনকে ঘিরে এলাকায় বহিরাগত সন্ত্রাসীদের দৌড়ঝাপ বেড়েছে। তারা ইউনিয়নের বিভিন্নস্থানে বেশ কিছু প্রার্থীর পক্ষে মোটর সাইকেল শো-ডাউন দিয়ে প্রতিপক্ষের প্রার্থীদের ভয়-ভীতি দেখাচ্ছে এবং কেন্দ্র দখল করে ভোট নেওয়ার হুমকী দিচ্ছে। এধরনের আচরণে ভোটারদের মধ্যে নির্বাচনে ভোট কেন্দ্রে না যাওয়ার ঘোষনা দিচ্ছে গ্রামবাসী সাধারন নিরিহ ভোটাররা। তারা বলছেন ভোট কেন্দ্রে সন্ত্রাসী হামলা হলে আমাদের নিরাপত্তা কে দিবে? মাধাইয়া এলাকার ভোটার মোঃ রফিক মিয়া (৬০) জানান, অনেক সময় ভোট কেন্দ্রে সন্ত্রাসী হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।

তখন ভোটকেন্দ্রে বহিরাগতরা এলাকার যুবতী নারীদের শ্লীলতাহানী ঘটায়। এদিয়ে নির্বাচনের সাথে সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা বাহিনী ,উপজেলা নির্বাচন অফিস,উপজেলা প্রশাসন, উপজেলায় ও ইউনিয়নের বিভিন্নস্থানে নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে প্রার্থী ও এলাকার ভোটারদের নিয়ে মতবিনিময় করেছেন। ভোটকেন্দ্রে যে কোন অপ্রীতিকর ঘটনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন প্রস্তুত রয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ আশরাফুর নাহার। চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আহসান জানান, ১২ টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ২৪ হাজার ৬’শ ১৪ জন। পুরুষ ভোটার ১ লাখ ১৪ হাজার ২’শ ৮৭ জন। নারী ভোটার ১ লাখ ১০ হাজার ৩’ ২৭ জন। ভোট কেন্দ্র ৫’শ ৯৩ টি,ইভিএম হবে ৩৪টি ভোট কেন্দ্রে । নৌকা প্রতীকের প্রার্থী ১২ ইউনিয়নে ১২ জন।

এদিকে আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন ২৩ জন। উপজেলা আওয়ামীলীগ বিদ্রোহীদেও প্রত্যাখ্যান করলেও তৃণমূল নেতাকর্মী ও ভোটারদেও মাঝে বিভেদ অনেকটাই স্পষ্ট। নাম প্রকাশ না করা শর্তে একাধিক বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী জানান তৃণমূল আমাদেও পক্ষে। নব্য যারা নৌকার মনোনয়ন পেয়েছে অনেকের এবার চান্দিনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভরাডুবি হবে। প্রায় ইউনিয়নে বিদ্রোহীরা বিজয় চিনিয়ে আনবে। ইউপি সদস্য পুরুষ ৪৯৩ জন,সংরক্ষিত মহিলা ১১৮ জন। অন্যান্য দলের ৪১ জন প্রার্থী। চান্দিনার ১২ টি ইউপি নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। শেষ সময়ের প্রচার প্রচারনায় আ’লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থীরা সভা সমাবেশ উঠান বৈঠক,ভোটারদের সাথে হাত মিলিয়ে ভোটারদের জানান দিচ্ছেন,সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা প্রতীকের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করার ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD