1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

বিল্লাল হোসেন স্বাধীন
  • প্রকাশিত: বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩
  • ১২৬ বার পড়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস – ২০২৩ পালিত হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

র‌্যালী শেষে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপাচার্য অধ্যাপক এ এফ এম আবদুল মঈন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মবিষয়ক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন , ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, বিভিন্ন অনুষদের ডিন, ছাত্র উপদেষ্টা হাবিবুর রহমান সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আলোচনা সভায় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, প্রতিবছরের ন্যায় এই বছরও আমরা এই দিবসটি উদযাপন করছি। ৭-ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণের পর নিরস্ত্র বাঙালী জাতি যুদ্ধে নেমে পরেন। কিন্ত সে যুদ্ধ চলাকালীন বঙ্গবন্ধু ছিলেন জেলে বন্দী এবং তাকে তখন ফাঁসি দেওয়ার কথা বলা হলেও তিনি বলেন যে তারপরেও তিনি বাংলাদেশের স্বাধীনতাই চান। বঙ্গবন্ধুর এই যে দেশপ্রেম সেটিকে নিজেরা ধারণ করাই এই দিবসে জরুরি।

আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন তার বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধকে যারা দেখেছেন তারা তার ভয়াবহতা সম্পর্কে জানবেন আশা করি, বঙ্গবন্ধুর ফিরে আসার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলো বাংলার মানুষেরা। কিন্তু ফিরে আসার পর পরাজিত শক্তির সাহায্যের ফলে গুটিকয়েক অবাধ্য সৈন্য তাকে হত্যা করে। যার ফলে সময় স্বল্পতার জন্য বঙ্গবন্ধু বাংলাদেশের কাঙ্খিত উন্নয়ন করে যেতে পারেননি। এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে।

তাছাড়া বঙ্গবন্ধু, বাংলাদেশ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে ভালবেসে যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে আহবান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD