1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কুবিতে প্রথমবারের মতো মেয়েদের ক্রিকেট প্রতিযোগিতা
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কুবিতে প্রথমবারের মতো মেয়েদের ক্রিকেট প্রতিযোগিতা

বিল্লাল হোসেন স্বাধীন
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩
  • ১১৭ বার পড়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথমবারের মতো নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হল ও শেখ হাসিনা হলের মধ্যে অনুষ্ঠিত হয়েছে ক্রিকেট প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী দুই বল হাতে রেখে সাত উইকেটে জয়লাভ করেছে।
মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ৯:৪৫ মিনিটে বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক ও নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক-এর সভাপতিত্বে এবং শারীরিক শিক্ষা বিভাগের ব্যবস্থাপনায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন প্রতিযোগিতার উদ্বোধন করেন।

প্রতিযোগিতায় টসে জিতে শেখ হাসিনা হলের অধিনায়ক ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় এবং ৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৫২ রান করতে সক্ষম হয়। জবাবে নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হলের দল ২ বল হাতে রেখে ৭ উইকেটে জয়লাভ করে।
বিজয়ী হলের অধিনায়ক অপর্ণা নাথ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘এই জয়টা আমাদের আবেগ। আমাদের অনেক বড় প্রাপ্তি এই জয়। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের সাক্ষী হতে পেরে আমরা অনেক বেশি আনন্দিত।

বিজয়ী হলের হাউস টিউটর ও ফার্মাসি বিভাগের প্রভাষক সাদিয়া জাহান উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘খুবই ভালো লাগছে। মেয়েরা অনেকদিন থেকে কষ্ট করছে। মজার ব্যাপার হলো যে, ওরা ইন¯ট্যান্ট টীম গঠন করে এবং প্রতিদিন ভোর সাড়ে ৫টায় প্রাকটিস করেছে। আজকে তার ফলাফল দেখতে পেয়েছি। আশা করি এ ধারা অব্যাহত থাকবে।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন নারী শিক্ষার্থীদের ক্লাসরুম এবং খেলার মাঠে সমানভাবে অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করে বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম মেয়েদের ক্রিকেট টুর্নামেন্ট হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে ছেলেদের পাশাপাশি নারীরাও সমান তালে এগিয়ে যাক এটাই প্রত্যাশা। আশা করি কোন একদিন আমাদের বিশ্ববিদ্যালয়ের মেয়েরাও জাতীয় কোন টুর্নামেন্টে নেতৃত্ব দিবে। আর এই টুর্নামেন্ট ধারাবাহিক ভাবে প্রতিবছর অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD