1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কিশোরীকে ‘ফুসলিয়ে’ বিয়ে করে নির্যাতন,অতঃপর তালাকের নোটিশ
বাংলাদেশ । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কিশোরীকে ‘ফুসলিয়ে’ বিয়ে করে নির্যাতন,অতঃপর তালাকের নোটিশ

কঞ্জন কান্তি চত্রুবর্তী :
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ২৭৯ বার পড়েছে

ঝালকাঠির রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের বামনকাঠি এলাকার বাসিন্দা মৃত শহিদুল্লা ফরাজীর ছেলে মো.আহাদ হোসেন মিরাজের বিরুদ্ধে অপ্রাপ্ত বয়স্ক কিশোরীকে ‘ফুসলিয়ে’ বিয়ে করে শাররিক নির্যাতনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন পিতৃহারা এসএসসি পরিক্ষার্থী কিশোরী গৃহবধু সাদিয়া আক্তার। সাদিয়া আক্তার খুলনা সিটি কার্পেশন এলাকার ১৭ নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা মৃত সারফারাজ সিকদারের মেয়ে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর ) বেলা ১২ টায় রাজাপুর প্রেস ক্লাবে সাদিয়া আক্তারের চাচা ও ফুফু’কে নিয়ে উপস্থিত হয়ে লিখিত বক্তাব্যে তিনি অভিযোগ করেন, গত ২০১৯ সালে স্কুল ছাত্রী থাকা কালীন সময়ে পরিচয় হয় বেসরকারি বিশ^বিদ্যালয়ের ছাত্র ঝালকাঠির রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের বামনকাঠি এলাকার মো.আহাদ হোসেন মিরাজের সাথে। মিরাজ উপজেলার ২ নং শুক্তাগড় ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বিউটি সিকদারের একমাত্র ভাই।

পরিচয় থেকে সম্পর্কতে পরিনিত হলে ২০২০ সালে আমি অপ্রাপ্ত বয়স্ক থাকায় খুলনায় বিজ্ঞ নোটারি পাবলিকের কার্যলয়ে এ্যাফিডেভিট সম্পন্ন করে শরিয়ত মোতাবেক বিবাহ বন্ধনে আবদ্ব হয়ে একসাথে বসবাস শুরু করি। আমার বড় ননদ বিউটি সিকদারের ইউপি নির্বাচন চলাকালীন সময়ে তার মেয়েদের দেখাশুনার দ্বায়িত্ব নিয়ে তার বরিশালের বাসায় অবস্থান করি। তাদের সামাজিক প্রতিষ্ঠা লাভের মোহে আমাকে বিকিয়ে দেওয়ার প্রস্তাবে আমি রাজি না হলে আমার স্বামী ও ননদদের দ্বারা শাররিক নির্যাতনের শিকার হয়ে শের-ই বাংলা ম্যাডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলাম।

আমার স্বামী ও ননদদের চাপের মুখে একাধিক বার আমার গর্ভের বাচ্চা নষ্ট করতে বাধ্য হই। আমার বিবাহের রেজিস্ট্রীকৃত কাবিননামা না থাকায় এহেনো ঘটনার আমি কোনো প্রতিবাদ করতে পারিনি। আমার স্বামী মিরাজ হোসেন বিভিন্ন সময়ে আমার কাছে মোটা অংকের যৌতুকের দাবী করেন। এক পর্যায়ে আমার স্বামী আমাকে ভুল বুজিয়ে খুলনায় আমার ফুফু’র বাসায় আমাকে রেখে আসে। মিরাজকে ছেড়ে যাওয়ার জন্য নানা হুমকি দেয় আমার ননদরা। গত ১৭ই নভেম্বর আমার গ্রামের বাড়ীর ঠিকানায় মিরাজ কর্তৃক স্বাক্ষরকৃত একখানা তালাকের নোটিশ ডাক মারফত পাঠিয়ে দেয় তারা।

একজন এতিম নাবালিকা আমি ফুফু’র অশ্রয়ে তার কাছেই বড় হয়েছি। এ অবস্থায় আমি আমার জীবনের নিরাপত্তার অভাব বোধ করতেছি তাই নির্যাতনকারী ও হুমকি দাতাদের বিরুদ্ধে আইনি ব্যাবস্থা গ্রহনের জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষ এবং সংশ্লিস্ট কর্তৃপক্ষের সহায়তা কামনা করছি।

এ বিষয়ে ২ নং শুক্তাগড় ইউনিয়ন চেয়ারম্যান বিউটি সিকদার বলেন,আমাদের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। প্রতিপক্ষের প্ররোচনায় সমাজে আমাদের সম্মান নষ্ট করার জন্য এ মনগড়া অভিযোগ এনেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD