1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কালকিনিতে হাতের কাছে চিকিৎসা সেবার ব্যবস্থা করলেন "এমপি গোলাপ
বাংলাদেশ । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কালকিনিতে হাতের কাছে চিকিৎসা সেবার ব্যবস্থা করলেন “এমপি গোলাপ

আতিকুর রহমান আজাদ :
  • প্রকাশিত: বুধবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৯৪ বার পড়েছে

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা, প্রতিটি গ্রাম হবে শহর।প্রতিটি গ্রামেই পৌঁছে যাবে সকল নাগরিক সুবিধা। প্রধানমন্ত্রীর ঘোষণার সফল বাস্তবায়নের রুপ দেখা যাচ্ছে, মাদারীপুরের কালকিনি উপজেলায়। প্রয়োজনীয় সেবা পেতে যেন আর মানুষকে নগরমুখী হতে না হয় সে জন্য কালকিনিতে রাস্তা ঘাট,স্কুল-কলেজসহ বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান নির্মান ও আধুনিকায়ন করা হয়েছে। সর্ব শেষ কালকিনির রমজানপুর ইউনিয়নে নির্মান হচ্ছে ৫০ শয্যার একটি আধুনিক হাসপাতাল কমপ্লেক্স।

এর মধ্যে দিয়ে উপজেলার প্রায় তিন লাখ মানুষ হাতের কাছেই পাবে আধুনিক চিকিৎসা সেবা। মাদারীপুর জেলা সদর থেকে ২০ কিলোমিটার দূরে কালকিনি উপজেলার অবস্থান। উপজেলার ১৫টি ইউনিয়নে প্রায় তিন লাখ লোকের বসবাস।এ বিশাল জনগোষ্ঠীর যে কারো সুচিকিৎসার জন্য ছুটতে হয় জেলা সদরে। সাধারণ একটি অস্রপাচারের দরকার পড়লেও যেতে হয় জেলা সদরে। এমন পরিস্থিতি থেকে উত্তরন ঘটাতে উদ্যোগ নেন,বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ড.আবদুস সোবহান গোলাপ। তারই প্রচেষ্টায় ইসলামিক ফাউণ্ডেশনের অর্থায়নে রমজানপুরে ৫০ শয্যার একটি আধুনিক হাসপাতাল নির্মানের অনুমতি দেন সরকার।

ড.আবদুস সোবহান গোলাপ ‘প্রতিদিনের সংবাদ’ প্রতিবেদককে বলেন, এ অজপাড়া গাঁয়ে এরকম একটি আধুনিক হাসপাতাল নির্মানের ব্যবস্থা করা মোটেও সহজ কাজ ছিল না,যদি না প্রধানমন্ত্রীর সুদৃষ্টি না হত। হাসপাতালের বেশির ভাগ জমিই আামাদের পরিবারের। তাদের সবাইকে রাজি করিয়ে আমরা হাসপাতালের জন্য জমি দান করি। এর বাইরেও কিছু জমি অন্যদের ছিল।সেগুলো আমরা ক্রয় করে নিয়ে সরকারকে দিয়ে হাসপাতাল নির্মানের ব্যবস্থা করি। সারা বাংলাদেশে মাত্র দুইটি ইসলামিক মিশন হাসপাতালের অনুমতি দেন সরকার। তার একটি স্থাপন হচ্ছে কালকিনির রমজানপুরে। রমজানপুর ইউনিয়নে প্রায় ২৫ হাজার লোকের বাস। এ হাসপাতাল নির্মানের ফলে সকল শ্রেনীপেশার মানুষ আজ উচ্ছ্বাসিত।

নির্মানাধীন হাসপাতাল কমপ্লেক্স ৫০ শয্যা ভবন ছারাও রয়েছে,স্টাফ কোয়ার্টার,নার্স ডরমেটরি,কনসালটেন্ট ডরমেটরি,ওযার্ড বয় ডরমেটরি,বিদ্যুৎ সাবস্টেশন বিল্ডিং ও মসজিদসহ আরো কয়েকটি স্থাপনা। এ প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হচ্ছে ৩১ কোটি ৬লাখ টাকা। ২০১৮ সালের সেপ্টেম্বরে এ হাসপাতালের নির্মান কাজের ভিক্তি প্রস্তর স্থাপন করেন এমপি গোলাপ।আগামী জুন-জুলাইয়ের মধ্যে এ প্রকল্পের নির্মান কাজ শেষ হবে।

ইসলামিক মিশন হাসপাতাল প্রকল্পের প্রকল্প পরিচালক ড.বদরুল আহসান বলেন,প্রকল্পের বেশির ভাগ কাজই শেষ হয়ে গেছে,অন্যান্য আনুসাংগি কাজ শেষ হলেই প্রয়োজনীয় জনবল বরাদ্দ পেলে জুন-জুলাইয়ের মধ্যেই হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া যাবে। এটি একটি আধুনিক হাসপাতাল হচ্ছে। এখানে বহি-বির্ভাগ সেবা ছারাও অস্রপাচারের ব্যবস্থা থাকছে,বিশেষায়িত অস্রপাচার ছারা অন্য সাধারন অস্রপাচার এ হাসপাতালেই করা যাবে।প্রসূতিরাও আধুনিক সেবা পাবে এখানে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD