1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কালকিনিতে সাবেক চেয়ারম্যানের বসতঘরে অগ্নিসংযোগ,লুটপাট
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কালকিনিতে সাবেক চেয়ারম্যানের বসতঘরে অগ্নিসংযোগ,লুটপাট

আতিকুর রহমান আজাদ :
  • প্রকাশিত: বুধবার, ৯ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৩৪ বার পড়েছে

মাদারীপুরের কালকিনিতে কৃষক লীগ নেতা মানিক সরদারের (৩৮) জানাজা শেষে কবর দেওয়া হয় মঙ্গলবার বিকেলে। জানাজা শেষে তাঁর সমর্থকেরা দল বেঁধে আলীনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলনের বাড়িতে হামলা ও লুটপাট চালান। পরে পেট্রল ঢেলে মিলনের ঘরসহ ১২টি ঘর ও ১টি ইটভাটায় আগুন ধরিয়ে দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট চার ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। হত্যাকাণ্ড কিংবা অগ্নিসংযোগের দুটি ঘটনার একটিতেও এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ। ঘরবাড়িতে আগুন ও লুটপাটের ঘটনায় পুরো ইউনিয়নে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এর আগে গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে কালীনগর এলাকার পালরদী নদীর পাড় থেকে মানিক সরদারের লাশটি উদ্ধার করা হয়। নিহত মানিক সরদার একই এলাকার আলমগীর সরদারের ছেলে। তিনি কালকিনি উপজেলা কৃষক লীগের কৃষিবিষয়ক সম্পাদক ও মৎস্যজীবী লীগের সহসভাপতি ছিলেন।পুলিশ ও প্রতাক্ষদর্শী সুত্রে জানাযায়,মানিক সরদারের লাশের ময়নাতদন্ত শেষে গতকাল বিকেলে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।দাফন শেষে তার কর্মি সমথর্করা আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের বসতঘরে লুটপাট শেষে আগুন ধরিয়ে দেন তারা।খবর পেয়ে মাদারীপুরের ফায়ার সার্ভিসের দুটি ও বরিশালের গৌরনদীর একটি ফায়ার সার্ভিসের ইউনিট ৪ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ সময় ঘটনা স্থান পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার,নিঅবাহী ম্যাজিস্ট্রেট সহ প্রশাসনের কর্মকর্তারা। মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা বলেন, সাবেক চেয়ারম্যানের বসতঘরসহ বেশ কয়েকটি ঘর ও ইটভাটায় আগুন ধরিয়ে দেন বিক্ষুব্ধ লোকজন। তাঁরা মনে করছেন, মানিককে সাবেক চেয়ারম্যান মিলন সরদারের লোকজন হত্যা করেছেন। কিন্তু আইন হাতে তুলে নেওয়া কারোরই ঠিক হয়নি। দুটি ঘটনার এখনো কাউকে আটক করা সম্ভব না হলেও অভিযান চলছে।

মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক নুর মোহাম্মদ শিকদার বলেন, আগুনে খবর পেয়ে মাদারীপুর ও গৌরনদী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট চার ঘণ্টা চেষ্টা চালিয়ে নিয়ন্ত্রণে আনেন। একাধিক স্থানে আগুনের ঘটনা থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কালকিনি থানা–পুলিশ সূত্র জানায়, গতকাল সোমবার রাত আটটার দিকে মানিক সরদারের মুঠোফোনে একটি ফোন আসে। পরে তিনি মোটরসাইকেলে করে কালকিনি সদরের উদ্দেশে রওনা হন। পালরদী নদীর পাড়ে পৌঁছানোর পর দুর্বৃত্তরা তাঁর গতি রোধ করে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন। মানিকের চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে এলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। মানিককে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় সূত্র জানায়, দ্বিতীয় ধাপে কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাহিদ পারভেজের সমর্থক ছিলেন নিহত মানিক সরদার। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন ওই ইউপির সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান সরদার। রাজনৈতিক দ্বন্দ্ব ছাড়াও দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে হাফিজুর রহমানের সঙ্গে মানিকের বিরোধ ছিল। এই বিরোধের জেরেই হাফিজুরের নির্দেশে মানিককে হত্যা করেছে বলে অভিযোগ নিহত মানিক সরদারের স্বজনদের।

মানিক সরদারের স্ত্রী সীমা খানম বলেন, ‘আমার স্বামীকে ওই মিলন সরদারই (হাফিজুর রহমান) হত্যা করেছে। তিনি নির্দেশ ছাড়া আমার স্বামীকে কেউ মারতে পারে না। আমার স্বামীকে যারা মেরেছে, আমি তাদের বিচার চাই। ঘটনার পর থেকে হাফিজুর রহমানকে এলাকায় দেখা যায়নি। তাঁর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। তাঁর কয়েকজন প্রতিবেশী বলেন, হাফিজুর রহমান ঢাকায় আছেন। তাঁর পরিবারের লোকজন ঘরছাড়া।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD