1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কচুয়ায় মসজিদ ও রাস্তা নির্মানকে কেন্দ্র করে সালিশ বৈঠকে হামলা ॥ আহত ৫
বাংলাদেশ । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

কচুয়ায় মসজিদ ও রাস্তা নির্মানকে কেন্দ্র করে সালিশ বৈঠকে হামলা ॥ আহত ৫

জুয়েল রানা :
  • প্রকাশিত: রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ১২৫ বার পড়েছে

চাঁদপুরের কচুয়া উপজেলার হাটমুড়া গ্রামে নতুন মসজিদ ও রাস্তা নির্মানকে কেন্দ্র করে বিরোধের জের ধরে সালিশী বৈঠকে হামলায় ৫জন আহত হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলার হাটমুড়া মোড় এলাকায় এ হামলা ও মারধরের ঘটনা ঘটে। হামলায় আহতরা হচ্ছে, হাটমুড়া গ্রামের আব্দুল মোতালেব পাটওয়ারীর ছেলে মো. আলামিন পাটওয়ারী, মোজাম্মেল হোসেনের ছেলে মোবারক হোসেন প্রধান ও ছাদেক মিয়া মাষ্টারের ছেলে মাসুদ রানা। আহতদের মধ্যে আলামিন পাটোয়ারীর অবস্থা খুবই আশংকাজনক।

তিনি মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। আহতরা বর্তমানে পাশ্ববর্তী দাউদকান্দি উপজেলার (গৌরিপুর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে, বর্তমান হাটমুড়া গ্রামের অধিবাসী ছাদেক মাষ্টারের পৈর্তৃক নিবাস একই উপজেলার ফতেবাপুর গ্রামে। তিনি বেশ কয়েকব বছর পূর্বে হাটমুড়া এলাকায় জমি ক্রয় করে বাড়ী নির্মান করে সামাজিক ভাবে শান্তিপূর্ন ভাবে বসবাস করে আসছেন। গত কিছুদিন পূর্বে ছাদেক মাষ্টারের উদ্যোগে সাচার-গৌরিপুর সড়কের হাটমুড়া এলাকায় পুরাতন সড়কের পাশে একটি মসজিদ নির্মান ও পাশাপাশি রাস্তা নির্মান করা হয়। এতে কিছু লোকজন বাকা চোখে বিষয়টি দেখে আসছেন।

অপর দিকে ঈদুল আজহা উপলক্ষে কোরবানি গরু ভাগ দেয়ার সিদ্ধান্ত নিলে ছাদেক মাষ্টারকে একটি পক্ষ বাধা দেয়। এ নিয়ে গত রবিবার বিকালে একটি শালীশি বৈঠক বসে। সালীশিতে উপস্থিত ছিলেন,পাথৈর ইউপি চেয়ারম্যান মো আক্কাস আলী মোল্লা, এডভোকেট দেলোয়ার হোসেন তালুকদার, হোসেন তালুকদারসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

স্থানীয়রা জানান,বৈঠক চলাকালীন শেষ পর্যায়ে হাটমুড়া গ্রামের আলমাছ মিয়ার ছেলে আরিফ হোসেনের ইন্দনে একই গ্রামের আলমাছ মিয়া,সফিউল্যাহ,ফজলুল হক,সাকাল,সজিব ও সাজ্জাদ হোসেন উত্তেজিত হয়ে আলামিন,মোজাম্মেল ও মাসুদ রানার উপর দেশীয় অস্ত্র শস্ত্র দিয়ে হামলা চালায়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে পাশ^বর্তী দাউদকান্দি উপজেলার (গৌরিপুর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

স্থানীয় এলাকাবাসী আরো জানান, ছাদেক মাষ্টার একজন সামাজিক মানুষ। তিনি এলাকায়ু মসজিদ ও রাস্তা নির্মানে আন্তরিক ভাবে কাজ করায় একটি মহল তার পিছু লাগে এবং ঈদে তাকে সম্মানহানি করতে কোরবানি দেয়ায় বাধা দেয়। বিষয়টি খুবই দু:খজনক । এদিকে হামলার ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে কচুয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD